খবরাখবর

বেনাপোল দিয়ে কারাভোগ শেষে দেশে ফিরল এক শিশুসহ ৩ নারী

সোহাগ হোসেন, বেনাপোল: যশোরের বেনাপোল দিয়ে দীর্ঘ এক বছর কারাভোগ শেষে দেশে ফিরেছেন এক শিশুসহ তিন বাংলাদেশি নারী।

রবিবার (২ জুন) বিকাল বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেন। ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করেন।

ফেরত আসারা হলেন নোয়াখালী জেলা সদরের দক্ষিণ নালুয়া গ্রামের কুদ্দুসের মেয়ে শাহিনুর  বেগম (৩৪),ঢাকা মিরপুর এলাকার জসিমের মেয়ে হাফসা মনি ( ৬) নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকার আলী আকবরের মেয়ে আখি  খাতুন (৩৫ ) ও বরিশাল জেলার মনোহরপুর এলাকার মিজান মিয়ার মেয়ে নুপুর বেগম (৩৮)।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম বলেন,ফেরত আসারা কাজের সন্ধানে এক বছর আগে ভারতের বেঙ্গালুরু যায়। সেখানে অবৈধভাবে বিউটি পার্লারে কাজ করার সময় সে দেশের পুলিশের কাছে আটক হয় তারা। আদালত তাদের সাজা দেয়। সেখান থেকে রেসকিউ ফাউন্ডেশন নামে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের হেফাজতে রাখে। বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে তারা দেশে ফিরেছে।

ইমিগ্রেশনের কার্যক্রম শেষে ফেরত আসা ৩ বাংলাদেশি নারী ও একশিশুকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে এনজিও সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ার তাদের পরিবারের কাছে হস্তান্তর করবেন।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন বলেন, ফেরত আসাদের যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের নিজস্ব শেল্টার হোমে রাখা হবে। পরে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

Please follow and like us:

Related Articles

Back to top button