খবরাখবর

আলমচাঁদপুরে পলিথিন বর্জন ও সচেতনতাবৃদ্ধির জন্য র‍্যালি প্রদর্শন ও আলোচনা অনুষ্ঠিত

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: “আসুন সবাই পলিথিন বর্জন করি ও পরিবেশ সংরক্ষণ ভূমিকা রাখি ” এই শ্লোগান নিয়ে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার নলকা ইউনিয়নের আলমচাঁদপুর গ্রাম সামাজিক শক্তি কমিটির উদ্যোগে র‍্যালি প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ব্র্যাক আল্ট্রা-পুওর গ্র্যাজুয়েশন প্রোগ্রাম, ঘুড়কা রায়গঞ্জ সিরাজগঞ্জের সহযোগিতায় বৃহস্পতিবার (৬ জুন) সকালে রায়গঞ্জ উপজেলা নলকা ইউনিয়নের আলমচাঁদপুর সাহেবগঞ্জ দ্বিমুখী উচ্চবিদ্যালয়ে উক্ত পলিথিন বর্জন ও সচেতনতা বৃদ্ধির জন্য র‍্যালি প্রদর্শন ও আলেচনা সভা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সাহেবগঞ্জ দ্বি-মুখী উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্র্যাক ইপিজি কর্মসূচির ঘুড়কা শাখা ব্যবস্থাপক মোঃ জাহিদুল ইসলাম, সাহেবগঞ্জ দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকগণ।

এ সময়ে অনুষ্ঠানে ঘুড়কা ব্র্যাক ইপিজি কর্মসূচির ঘুড়কা শাখা অফিসের কর্মসূচির কর্মকর্তাগণ, আলমচাঁদপুর গ্রাম সামাজিক শক্তি কমিটির সদস্যবৃন্দ, সাহেবগঞ্জ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীগণ অংশ গ্রহণ করে।

আলোচনাসভা অনুষ্ঠানে আলোচকগণ পলিথিন ব্যবহারের ক্ষতিকর দিকগুলো তুলে ধরেন এবং পলিথিন বর্জন করার জন্য সকলকে অনুরোধ করেন এবং বলেন যাদের বাড়িতে পলিথিন ও আবর্জনা রয়েছে তারা বাড়িতে ২ টি গর্ত করবেন একগর্তে পচনশীল আবর্জনা অন্যটিতে পলিথিন রেখে পড়ে তা আবার নিরাপদ স্থানে নিয়ে আগুনে পুড়িয়ে ফেলতে হবে।

Please follow and like us:

Related Articles

Back to top button