খবরাখবর

কাজিপুর সোনামুখিতে রাস্তা বহাল রাখার দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ 

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: রবিবার সকালে  সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার  সোনামুখিতে রাস্তার উন্নয়নকাজ ও সড়ক চলমান রাখার দাবিতে কাজিপুর সোনামুখি বণিক সমিতির নেতৃবৃন্দ ও সদস্যদের বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

জানাযায় যে, কাজিপুর  উপজেলার ঐতিহ্যবাহী সোনামুখী বাজারের হাইস্কুল মাঠের পাশ দিয়ে যে রাস্তা চলমান রয়েছে  সেই রাস্তাটি বহাল   রাখার দাবী  জানান সোনামুখী বাজার বনিক সমিতির ব্যবসায়ীরা।

বিক্ষোভ কারীরা আরও জানা যায় যে, সোনামুখী বাজার চৌরাস্তা হতে ইছামতি নদীর ব্রীজ পর্যন্ত সিরাজগঞ্জ সড়ক ও জনপথ কর্তৃপক্ষ  যে প্রকল্পটি বাস্তবায়ন করার প্রক্রিয়া চলছে তাতে রাস্তাটি বাস্তবায়ন করা হলে,  ঐতিহ্যবাহী সোনামুখী বাজারে অবস্থিত পুরানো ব্যবসা প্রতিষ্ঠান সহ ধর্মীয় প্রতিষ্ঠান  মসজিদ-মাদ্রাসা,  মন্দির, বিএস কোয়ার্টার, সরকারি খাদ্য গুদাম সহ একাধিক ব্যবসা প্রতিষ্ঠান অচল  হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে ।

এতে করে এলাকার প্রায় ৩’শতাধিক ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হয়ে যাবেন আর কোন আয় রোজগারের পথ থাকবে না।শত শত পরিবার মানবতার জীবন যাপন করবে।

বিক্ষোভ সমাবেশকালে,  সোনামুখী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ  নুরুল ইসলাম মাস্টার বলেন, ব্যবসায়ীদের ব্যবসা সচল  রাখতে হবে।  বাজারের ভিতর দিয়ে রাস্তা  না করে হাইস্কুল মাঠের পাশ দিয়ে যে রাস্তাটি চলমান রয়েছে এই  রাস্তাটি বহাল  রাখার দাবি জানাই এতে  বাজার ব্যবসায়ীদের কোনো প্রকার ক্ষতি হবে না।

সোনামুখী বাজারের বিশিষ্ট ব্যবসায়ী রানা আহমেদ জানান, যে এখান থেকে  আমাদের ব্যবসা প্রতিষ্ঠান  সরিয়ে দিলে আমরা ক্ষতিগ্রস্থ হবো। আর কোন আয়-রোজগার করতে পারবো না।  আমাদের পরিবারগুলো দুর্দশা পরিণত হয়ে অর্ধাহারে বা অনাহারে মানবেতর জীবনযাপন করতে হবে।

আরেক ব্যবসায়ী শহিদুল ইসলাম বলেন, আমাদের সোনামুখী বাজারে আগের যে হাইস্কুলের পাশ দিয়ে রাস্তাটি আছে আমি সেই রাস্তাটাই বহাল রাখার জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি।

Please follow and like us:

Related Articles

Back to top button