খবরাখবর

ধর্মপাশায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সকল শহীদের স্মরণে মোমবাতি প্রজ্বলন

ফারুক আহমেদ, ধর্মপাশা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সকল শহীদের স্মরণে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় মোমবাতি প্রজ্বলন করা হয়েছে।

গত বুধবার (৭ আগস্ট) রাত ৭টার দিকে ধর্মপাশা জনতা মডেল উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ধর্মপাশা উপজেলা শাখার সকল সমন্বয়ক এই মোমবাতি প্রজ্বলনের আয়োজন করে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সজিব আহমেদ এর সঞ্চালনায় এতে বক্তব্যদেন, ধর্মপাশা জনতা মডেল উচ্চ বিদ্যালয়য়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক খান, সহকারি শিক্ষক আবুতাহের মোঃ নাজমুল হক, শাহীদুল মৌলা খোকন, অভিলাষ চন্দ্র পাল, আশিস কুমার সরকার ও গোপা রাণী ঘোষ।

এছাড়াও ধর্মপাশা উপজেলা নির্বানী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ গিয়াস উদ্দিন, উপজেলা নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শাহাবউদ্দিন, পল্লী জীবীকায়ন কর্মকর্তা তৌহিদুল ইসলাম সোহাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সিনথিয়া মেহরিন সকাল, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জনি আহমেদ, সাংবাদিক মহিউদ্দিন আরিফ ও সাংবাদিক ফারুক আহমেদ সহ বিভিন্ন স্কুল, কলেজ ও ভার্সিটির শিক্ষার্থীবৃন্দ আরও অনেক শ্রেনি পেশার মানুষ এই মোমবাতি প্রজ্বালনে অংশগ্রহণ করেন।

মোমবাতি প্রজ্বলন শেষে একমিনিট নিরবতা শেষে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এছাড়াও শিক্ষার্থীদের উদ্দেশে শিক্ষকরা বক্তব্যে বলেন, তোমরা জাতির ভবিষ্যৎ ও কর্ণধার। তোমরা স্বৈরচার সরকারের পতন ঘটিয়ে যে বিপ্লব দেখিয়েছো তা থেকে আগামির ভবিষ্যৎ প্রজন্ম শিক্ষা নিবে।

তোমাদের ছাত্র জনতার বুকের তাজা রক্তের বিনিময়ে বাংলাদেশ দ্বিতীয়বার স্বাধীন হলো। এই স্বাধীনতার সম্মান অক্ষত রাখার জন্য বলেন।

Please follow and like us:

Related Articles

Back to top button