খবরাখবর

সিরাজগঞ্জে প্রতিবন্ধী ও দরিদ্র নারীদের চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি)র প্রতিবন্ধিতা ও উন্নয়ন কর্মসূচির উদ্যোগে এবং প্রফেসর এম.এ. মতিন মেমোরিয়াল বিএনএসবি বেজ আই হসপিটাল সিরাজগঞ্জের সহযোগিতায় ও সাইটসেভার্স এর আর্থিক সহযোগিতায় -এনডিপি সিরাজগঞ্জ শহর শাখা দরগা রোড অফিসে  প্রতিবন্ধী ও দরিদ্র নারীদের জন্য বিনামূল্যে চোখের ছানি অপারেশন ও চোখের অন্যান্য রোগের জন্য বিশেষ চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়।

বুধবার (১৪ আগষ্ট) সকাল হতে দুপুর পর্যন্ত  উক্ত ক্যাম্পে ২৫ জন প্রতিবন্ধী এবং ১৬৫ জন দরিদ্র নারীকে  সেবা প্রদান করা হয়।

তাদের প্রত্যেককে চশমা এবং ঔষধ দেওয়া হয়। তাছাড়া তাদের মধ্য থেকে ৭ জন দরিদ্র নারীর চোখের ছানি অপারেশন করার জন্য সিরাজগঞ্জ চক্ষু হসপিটালে ভর্তি করা হয়েছে। যা আগামী ১৫ আগষ্ট বৃহস্পতিবার তাদের চোখের ছানি অপারেশন সম্পন্ন হবে।

উক্ত ক্যাম্পটির শুভ উদ্বোধন করেন এনডিপির প্রতিবন্ধিতা ও শিক্ষা কর্মসূচির উপব্যবস্থাপক শিপন চন্দ্র নাগ।

উদ্বোধনীতে উপস্থিত ছিলেন বিএনএসবি হসপিটালের প্রতিনিধি সহকারী ব্যবস্থাপক টি,এম, মাহমুদুল হাসান এবং এনডিপি বহুলী শাখার শাখা ব্যবস্থাপক এস,এম রুবেল ও স্বাস্থ্য সহকারী মোছাঃ শোভা পারভীন।

ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন মোহাম্মদ আলী, সিনিয়র অফথ্যালমিক প্যারামেডিক, মোঃ ইউনুস আলী ইকবাল ও সাদ ইবনে তালহা অর্গানাইজার।

ক্যাম্পে চিকিৎসা সেবা নিতে আসা তাদের মধ্য থেকে বহুলী গ্রামের মোছাঃ জিয়াসমিন খাতুন (২৮), খাগা গ্রামের মোছাঃ শেফালী  খাতুন (৪২) ও মোছাঃ সাজেদা বেগম (৪৫) তারা বলেন এই ক্যাম্পের মাধ্যমে চোখের চিকিৎসা করতে পেরে এবং ছানি অপারেশন ফ্রি করতে পারব বলে তারা অর্থনৈতিক ভাবে ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে বলে অনুভূতি ব্যক্ত করেন এবং তাদের দ্বারা নিজে টাকা খরচ করে অপারেশন করা সম্ভব হতো না বলেও জানান।

তারা আরো বলেন এই রকম ক্যাম্প  এনডিপি,বিএনএসবি চক্ষু হসপিটাল ও সাইটসেভার্স সিরাজগঞ্জ জেলার সকল ইউনিয়ন পর্যায়ে আয়োজন করা হলে পিছিয়ে পড়া অতি দরিদ্র পরিবারের লোকজন সহযোগিতা পাবে বলে এনডিপি ও সাইটসেভার্স এর কর্মকর্তার দৃষ্টি কামনা করেন।

Please follow and like us:

Related Articles

Back to top button