খবরাখবর

ফটিকছড়িতে বন্যা দুর্গতদের প্রতি তৃতীয় লিঙ্গের ভালবাসার উপহার

মোহাম্মদ রফিকুল ইসলাম, ফটিকছড়ি: ফটিকছড়িতে ভালবাসার উপহার ত্রাণের প্যাকেট নিয়ে বন্যাদুর্গতদের পাশে দাড়ালেন তৃতীয় লিঙ্গ বা হিজড়ার দল।

২৪ আগষ্ট তারা একটি পিকআপ গাড়ি করে ত্রাণের প্যাকেট নিয়ে নাজিরহাটে বসবসাসকারী নয়নমনি মায়ের পরিবার তৃতীয় লিঙ্গের দলটি উপজেলা সদরে পৌঁছলে উৎসুক জনতা ভীড় করে। এসময় তাদের(তৃতীয় লিঙ্গ) এ উদ্যেগকে স্বাগত জানিয় প্রশংসা করেন অনেকে।

প্রত্যক্ষদর্শী মোহাম্মদ নাজিম উদ্দিন ও মোহাম্মদ ইউছুপ বলেন, মানুষের পাশে দাড়ানো তাদের (তৃতীয় লিঙ্গ) এ উদ্যেগ সত্যি প্রশংসনীয়। তারা শিখিয়ে দিল পরিচয় বা সমাজে অবস্থান বড় কথা নয় মানুষের বিপদে মানুষকে দাড়াতে হবে। এটাই মানবতা।

গত দুইদিন ধরে উপজেলা ত্রাণ সমন্বয় কক্ষে ও বন্যা দুর্গত এলাকার বিভিন্ন স্থানে প্রায় ২ হাজার জনকে ত্রাণের প্যাকেট বিতরণ করে এ দলটি। দলনেতা নয়নমণি বলেন, আমরাও মানুষ। মানুষ হয়ে মানুষের পাশে দাড়াবনা তা কি হয়।

তিনি বলেন,আমরাও দশ জনের থেকে টাকা পয়সা নিয়ে জীবিকা নির্বাহ করি। বন্যা দুর্গতদের কেউ ভিখারি নয় পরিস্থিতির স্বীকার। মানু্ষের এ বিপদে মানবতার খাতিরে আমাদের সাধ্যনুযায়ী সমান্য কিছু করা।

তিন বলেন,মানুষের হাতে কিছু দিয়ে ছবি তোলা, বলে বেড়ানো আমার পছন্দনা। আপনারা যেহেতু জানতে চাইছেন তাই এ তথ্যগুলো ও ছবিগুলো দেওয়া।

তিনি আরো বলেন,আমাদের ত্রাণের কিছু প্যাকেট উপজেলা ত্রাণ বিতরণ কার্যলয়ে দিয়েছি। বাকি প্যাকেট দুর্গত এলাকায় দিলাম। সামনে আরো দেওয়ার আশে আছে।

উপজেলা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ার মো.ইনামুল হক জানান,বিভিন্ন সংগঠনের সহযোগীতার পাশাপাশি তৃতীয় লিঙ্গের (হিজড়া) দলও বিভিন্নভাবে সহযোগীতা করছেন। এটা পজটিভ বা সুন্দর একটি বিষয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মল হক চৌধুরী বলেন,কত কত মানুষ, কত কত সংগঠন আসছেন, বন্যা দূর্গত মানুষদের পাশে দাড়াতে। তৃতীয় লিঙ্গের দলটিও ছুটে আসল। এ এক নতুন মানবিক বাংলাদেশ।

Please follow and like us:

Related Articles

Back to top button