খবরাখবর

রাঙামাটিতে শহীদ বদিউজ্জামানের নামে সড়কের নাম করণ

স্টাফ রিপোর্টার: রাঙামাটিতে
আজ ২৯ আগষ্ট বৃহস্পতিবার বৈষম্যবিরোধী নাগরিক সমাজ রাঙামাটির পক্ষ থেকে স্বৈরাচারী খুনি শেখ হাসিনার পদত্যাগের দাবিতে ছাত্র-জনতার আন্দোলন চলাকালিন ছাত্রলীগ ও পুলিশের গুলিতে মারা যাওয়া গার্মেন্টস শ্রমিক বদিউজ্জামানের নামে রাঙামাটিতে শহীদ বদিউজ্জামানের নামে সড়কের নাম করণ করা হয়।

রাঙামাটি হাসপাতাল সড়ক এর নাম পরিবর্তন করে বৈষম্যবিরোধী নাগরিক সমাজ রাঙামাটির পক্ষ থেকে শহীদ বদিউজ্জামানের নামে সড়কের নতুন নাম করণ করে সাইন বোর্ড লাগানো হয়।

শহীদ বদিউজ্জামানের নামে সড়কের নতুন নাম করণ করে সাইন বোর্ড লাগানোর বিষয়ে বৈষম্যবিরোধী নাগরিক সমাজ এর নেত্ববৃন্দ বলেন, বাংলাদেশে এমন একটি সরকার গত ১৫ বছর ধরে চরম কর্তৃত্ববাদী স্বৈরাশাসন প্রতিষ্ঠা করে ছিলো সেই স্বৈরাচারকে উৎখাত করার জন্য ছাত্র-জনতার আত্মহতি দিতে হয়েছে, গণঅভ্যুত্থানের মধ্যে দিয়ে নতুন একটি বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধান উপদেষ্টা ড. মোহাম্মদ ইউনুছ নেতৃত্বে রাষ্ট্র সংস্কার কাজ চলছে। রাঙামাটিতে বৈষম্যবিরোধী নাগরিক সমাজ এর সদস্যরা রাষ্ট্র সংস্কার কাজে সক্রিয়ভাবে নিয়োজিত আছেন। তারই অংশ হিসাবে রাঙামাটিতে শহীদ বদিউজ্জামানের নামে সড়কের নাম করণ করা হয়।

বৈষম্যবিরোধী নাগরিক সমাজ এর নেত্ববৃন্দ এখন থেকে রাঙামাটি জেলা প্রশাসন, রাঙামাটি পৌরসভা, রাঙামাটি সিভিল সার্জন, রাঙামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ, রাঙামাটি মেডিকেল কলেজ কর্তৃপক্ষ, রাঙামাটি গণপূর্ত বিভাগ, রাঙামাটি সদর উপজেলাসহ স্থানীয় জনসাধারনকে পুর্বের রাঙামাটি হাসপাতাল সড়ক এর পরিবর্তে শহীদ বদিউজ্জামান সড়ক নামে সর্বক্ষেত্রে লেখার জন্য আহবান জানান।

উল্লেখ গত ৪ আগষ্ট-২০২৪ ফ্যাসিবাদী সরকারের বিদায়ের পূর্ব মুহুর্তে নারায়নগঞ্জে ছাত্রলীগ ও পুলিশের স্বসস্ত্র হামলায় গার্মেন্টস শ্রমিক বদিউজ্জামাল মর্মান্তিকভাবে নিহত হন। পরের দিন শহীদের মরদেহ তার গ্রামের বাড়ি রংপুরে কাউনিয়াতে প্রেরন করা হয়।

বৈষম্যবিরোধী নাগরিক সমাজ রাঙামাটি বদিউজ্জামানসহ ছাত্র-জনতার মৃত্যুতে গভীর শোক জানান এবং তাদের স্মৃতির প্রতি সম্মান জ্ঞাপনের জন্য রাঙামাটি জেলাবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।

এসময় বৈষম্যবিরোধী নাগরিক সমাজ এর সমন্বয়ক মো. আনোয়ার আজিম, সহ সমন্বয়ক জুঁই চাকমা, উন্নয়ন কর্মী মো. নাছির উদ্দিন, জ্ঞান বিকাশ চাকমা, সমাজ সেবক এমিলি চৌধুরী, সাফিয়া খাতুন ও সুমন চাকমা প্রমূখ উপস্থিত ছিলন।

Please follow and like us:

Related Articles

Back to top button