খবরাখবর

সিরাজগঞ্জে বিএলস্কুল এর আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ শহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বনোয়ারী লাল সরকারি উচ্চ বিদ্যালয় (বিএলস্কুল) আয়োজনে,পবিত্র ঈদ-এ- মিলাদুন্নবী (সাঃ) ১৪৪৬ হিজরি যথাযোগ্য মর্যাদায় ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে মহানবী হযরত  মুহাম্মদ (সাঃ) এর জীবনীর উপর  আলোচনা সভা, কিরাত প্রতিযোগিতা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  হয়।

সোমবার  সকালে অত্র বিদ্যালয়ের শ্রেণি কক্ষে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বক্তব্য রাখেন, বিএল সরকারি বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুছ ছালাম খাঁন, অনুষ্ঠান  পরিচালনা, দোয়া ও মোনাজাত করেন, অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক ( ইসলাম শিক্ষা) মোঃ সাদিকুল ইসলাম।

আলোচনা সভা বক্তব্যে রাখেন, সহকারী প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ মহসীন নূরী, সহকারী শিক্ষক মোঃ মনিরুজ্জামান প্রমুখ।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, ১২ই রবিউল আউয়াল পৃথিবীর ইতিহাসে  অন্যতম একটি গুরুত্বপূর্ণ দিন। বিশ্বের সর্বশ্রেষ্ঠ মহামানব, বিশ্বমানবতার মুক্তির দিশারী, মহানবী হজরত মুহাম্মদ (সাঃ)  ৫৭০ খ্রিষ্টাব্দের এই দিনে মায়ের কোল আলোকিত করে পৃথিবীতে আসেন।

রিসালাতের দায়িত্ব পালন শেষে ৬৩২ খ্রিষ্টাব্দের ১১ হিজরির  ঠিক একই  তারিখেই ৬৩ বছর বয়সে তিনি দুনিয়ার থেকে বিদায় নেন। এজন্য এ দিনটি মুসলিম উম্মাহর কাছে অত্যন্ত পবিত্র ও মহিমান্বিত এ দিনটি।

সত্য ও ন্যায়ের প্রশ্নে হজরত মুহাম্মদ (সাঃ) ছিলেন প্রস্তরকঠিন, কিন্তু ক্ষমা ও দয়ায় ছিলেন পানির মতো সরল। তার প্রতিটি কথা ও কর্মই মানবজাতির জন্য অনুকরণীয় ও অনুসরণীয়।

এ অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল সিনিয়র শিক্ষক, সহকারী শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং কর্মচারীবৃন্দরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Related Articles

Back to top button