খবরাখবর

ধানগড়া কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের সমন্বয় সভা অনুষ্ঠিত

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার ধানগড়া ইউনিয়ন কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি)র আয়োজনে এবং গণসাক্ষরতা অভিযানের সহযোগিতায় আশা প্রজেক্টের আওতায়-

মঙ্গলবার (১৭সেপ্টেম্বর) সকালে রায়গঞ্জের  ধানগড়া ইউনিয়ন পরিষদের সভা কক্ষে উক্ত সভায় সভাপতিত্ব করেন, ধানগড়া ইউনিয়ন কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের সহসভাপতি এবং ধানগড়া ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি মোঃ হেলাল উদ্দিন।

সভাটি পরিচালনা করেন এনডিপির প্রতিবন্ধিতা ও শিক্ষা কর্মসুচির উপব্যবস্থাপক শিপন চন্দ্র নাগ।

সভায় আলোচনা হয়। ধানগড়া ইউনিয়নে ২২ টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। যা কমিটির সদস্যগণ সরকারের পাশাপাশি শিক্ষার মান উন্নয়নে কাজ করবেন।

প্রত্যেকটি বিদ্যালয় মাঝে মাঝে পরিদর্শন করা, বিদ্যালয়ে ছাত্র/ছাত্রী উপস্থিত হচ্ছে কিনা তার খোজ খবর নেওয়া এবং উপস্থিতি নিশ্চিত করার ক্ষেত্রে সহযোগিতা করা, বিদ্যালয়ে ভর্তি উপযোগী সকল শিশুর ভর্তি নিশ্চিত করা এবং জরিপ করা, শিক্ষক-শিক্ষিকাগণ সঠিক সময়ে বিদ্যালয়ে উপস্থিত হচ্ছে কিনা তার খবর রাখা শিক্ষারমান সহ বিদ্যালয়ের সার্বিক বিষয়ে শিক্ষক, শিক্ষা কর্মকর্তা এবং অভিভাবকদের সাথে যোগাযোগ করা।

সভায় আরো আলোচনা হয় কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রূফের সদস্যগণ সক্রিয় হওয়া সহ সচেতন হতে হবে এবং শিক্ষারমান বৃদ্ধির লক্ষ্যে  সকলে সক্রিয় ভূমিকা রাখতে হবে।

উপস্থিত সকলে বলেন কমিউনিটি পর্যায়ের লোকদের যত বিদ্যালয়ের সাথে সম্পৃক্ত করা যাবে, তত বিদ্যালয়ের উন্নতি বা শিক্ষারমান বৃদ্ধি হবে।

এছাড়া কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপের বাৎসরিক পরিকল্পনা অনুযায়ী কর্মসূচির অগ্রগতি পর্যালোচনা করা হয়।

Please follow and like us:

Related Articles

Back to top button