খবরাখবর

সিরাজগঞ্জে শিক্ষার্থীদের মাঝে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ 

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: সবুজে সাজাই বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জে প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্যোগে ২ শতাধিক শিক্ষার্থীদের মাঝে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় সিরাজগঞ্জের পৌর এলাকার হৈমবালা বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে ছাত্রীদের মাঝে বিভিন্ন প্রজাতির গাছের চারা যেমন পেয়ারা, জলপাই, আম, জারুল, চালতা, আমড়া, লিচু, গাছের চারা বিতরণ করা হয়।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন,  সিরাজগঞ্জ জেলা পুলিশ সুপার মো: ফারুক হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গণপতি রায়,সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা আনোয়ার সাদাত,সদর থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা হুমায়ুন কবির।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন,অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল্লাহেল অফি,ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য রাশেদ কবির সহ অন্যান্য শিক্ষক শিক্ষীকা এবং সকল শিক্ষার্থীরাসহ   আরো উপস্থিত ছিলেন,প্রকৃৃৃতি ও জীবন ক্লাবের সিরাজগঞ্জ জেলা আহ্বায়ক ও চ্যানেল আই স্টাফ রিপোর্টার ফেরদৌস রবিন প্রমূখ।

শিক্ষার্থীদের মাঝে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে জেলা পুলিশ সুপার ফারুক হোসেন বলেন,পরিবেশের ভারসাম্য রক্ষা করতে গাছের চারা লাগানোর বিকল্প নেই। বাড়ির ফাঁকা জায়গায়, রাস্তার দুপাশে বেশি বেশি করে গাছের চারা লাগাতে হবে। সকল সামাজিক সংগঠনের পাশাপাশি নিজ উদ্যোগেও গাছের চারা লাগানোর আহবান জানান তিনি।

বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গণপ্রতি রায় বলেন,গাছ আমাদের কে অক্সিজেন দেয়। সুন্দর পরিবেশ ঠিক রাখতে সকলের উচিত একটি করে গাছ লাগানো। প্রকৃতি ও জীবন ক্লাবকে ধন্যবাদ  জানাই তারা ছাত্রীদের মাঝে গাছ উপহার দেওয়া জন্য।

এছাড়াও প্রকৃৃৃতি ও জীবন ক্লাবের সিরাজগঞ্জ জেলার আহ্বায়ক ও চ্যানেল আই স্টাফ রিপোর্টার ফেরদৌস রবিনসহ সকল সদস্য বলেন, গাছের চারা রোপন ধারাবাহিকতা আমাদের সব সময়  অব্যাহত থাকবে।

Please follow and like us:

Related Articles

Back to top button