খবরাখবর

সিরাজগঞ্জে জাতীয় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: “জন্ম-মৃত্যু নিবন্ধন, আনবে দেশে সুশাসন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে  “জাতীয় জন্ম-মৃত্যু নিবন্ধন দিবস” উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন প্রতিষ্ঠান অবদান রাখায়  পুরস্কার বিতরণ করা হয়েছে। এর মধ্যে এনজিও   এনডিপি স্থানীয় সরকার বিভাগ সিরাজগঞ্জ হতে সম্মানা পুরস্কার গ্রহন করেছে।

জেলা প্রশাসন সিরাজগঞ্জের আয়োজনে মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে সিরাজগঞ্জ  জেলা প্রশাসক কার্যালয়ের  শহিদ এ.কে. শামসুদ্দিন  সম্মেলন কক্ষে উক্ত আলোচনা সভা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  এবং পুরস্কার বিতরণ করেন,  জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) ও স্থানীয় সরকার বিভাগ সিরাজগঞ্জের উপ-পরিচালক ( উপ-সচিব)  মোহাম্মদ তোফাজ্জল হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,   অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গনপতি রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রোজিনা আক্তার, সিভিল সার্জন ডাঃ রাম পদ রায়, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ হাবিবুর রহমান খাঁন প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে  আলোচনা শেষে  জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি) জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে বিশেষ অবদান রাখায় স্থানীয় সরকার বিভাগ, জেলা প্রশাসকের কার্যালয় সিরাজগঞ্জ হতে এনডিপিকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কারটি এনডিপি’র পক্ষ থেকে গ্রহন করেন এনডিপির এমএন্ডই বিভাগের উপ-পরিচালক কাজী মাসুদুজ্জামান।

এ সময়ে সিরাজগঞ্জ জেলা ও উপজেলা পর্যাযের বিভিন্ন সরকারি-বেসরকারি  প্রতিষ্ঠানের  কর্মকর্তা গণ, প্রতিনিধিগণ , সাংবাদিকগন, শিক্ষক সহ সুশীল সমাজের ব্যক্তিবর্গদের অনেকেই উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Related Articles

Back to top button