খবরাখবর

কাপ্তাইয়ে হেডম্যানদের সাথে বিজিবি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত

কাপ্তাই ব্যাটালিয়ন ৪১বিজিবি অধিনায়ক লেঃকর্ণেল মো.তানজিলুর রহমান ভূঁইয়া হেডম্যান এর সাথে মতবিনিময় করে

অর্ণব মল্লিক, কাপ্তাই (রাঙামাটি): রাঙামাটির কাপ্তাই ব্যাটালিয়ন (৪১ বিজিবি) এর উদ্যোগে ওয়াগ্গাছড়া জোনের আওতাধীন স্থানীয় হেডম্যানদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

“পাহাড় হোক সম্প্রীতির” শীর্ষক এই মতবিনিময় সভাটি বুধবার (৯ অক্টোবর) বেলা ১১টায় কাপ্তাই ৪১ বিজিবির কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

এসময় মতবিনিময় সভায় কাপ্তাই ব্যাটালিয়ন (৪১ বিজিবি) অধিনায়ক লে: কর্নেল মোহাম্মদ তানজিলুর রহমান ভূঁইয়া বলেন, পাহাড়ে সকল সম্প্রদায়ের মানুষের মাঝে যেই মেলবন্ধন রয়েছে তা অটুট রাখতে হবে।

পাহাড়ে শান্তি, সম্প্রীতি বজায় রাখতে সকলকে এগিয়ে আসতে হবে। কাপ্তাই ৪১ বিজিবি সহ সকলেই পাহাড়ের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে সর্বদা প্রস্তুত আছে।

এছাড়া তিনি, কাপ্তাইয়ে কঠিন চীবর দান উৎসব করতে অনুরোধ জানিয়েছেন। এজন্য সকল ধরণের নিরাপত্তা দিতে কাপ্তাই ৪১ বিজিবি প্রস্তুত আছে বলে তিনি জানান।

অধিনায়ক আরো বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ এর মাননীয় মহাপরিচালক মহোদয়ের নির্দেশনা ”বিজিবি হবে সীমান্তের নিরাপত্তা ও আস্থার প্রতীক”। এই মূলমন্ত্রকে সর্বদা সামনে রেখে কাপ্তাই ব্যাটালিয়ন (৪১ বিজিবি) নিজ ওয়াগ্গাছড়া জোনে সাম্প্রদায়িক সম্প্রীতি ও নিরাপত্তা বজায় রাখার জন্য  সর্বদাই অত্যন্ত সচেষ্ঠ এবং নিবেদিত।

তারই প্রেক্ষিতে অধিনায়ক আগত বিভিন্ন মৌজার হেডম্যানদের নিজস্ব এলাকার নিরাপত্তা পরিস্থিতি উন্নতির জন্য জনসচেতনতা বৃদ্ধিসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের মাধ্যমে আর্থ সামাজিক অবস্থার উন্নতির জন্য অনুরোধ জানান।

এছাড়াও সার্বক্ষনিক যোগাযোগ ও সমন্বয়ের মাধ্যমে অত্র জোন এলাকায় শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিতকল্পে যথাযথ সহযোগিতা প্রদানের কথাও ব্যক্ত করেন।

উক্ত মতবিনিময় সভায় কাপ্তাই ব্যাটালিয়ন (৪১ বিজিবি) অন্যান্য অফিসার, ওয়াগ্গাছড়া মৌজার হেডম্যান সহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন ।

Please follow and like us:

Related Articles

Back to top button