খবরাখবর

পাহাড়ে শান্তির সুবাতাস আনতে হলে সবাইকে সম্মেলিত ভাবে এগিয়ে আসতে হবে : এ কে এম মকছুদ আহমেদ

স্টাফ রিপোর্টার: দীর্ঘদিন পার্বত্যাঞ্চলের উন্নয়ন ও শান্তি অগ্রদুত প্রবীণ সাংবাদিক ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদকে তার অবদানের স্বীকৃতি স্বরূপ রাষ্ট্রীয় পুরস্কারে ভূষিত করার আহ্বান জানিয়েছেন বিশিষ্টজনেরা।

রবিবার ২০ অক্টোবর-২০২৪ সকালে এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের ৩৫তম বর্ষপূর্তি উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে রাঙামাটিতে অনুষ্ঠিত আলোচনা সভায় এই দাবী জানান বিশিষ্টজনেরা।

এশিয়া ছিন্নমূল মানবাধিকার ফাউন্ডেশন’র ৩৫তম বর্ষপূর্তি উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে শহরের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন, সংগঠনের রাঙামাটি জেলার প্রধান উপদেষ্টা প্রবীণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকসুদ আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের চেয়ারম্যান দুলাল মিয়া। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, জেলা পরিচালক মো. নাছির উদ্দীন।

পৌর শাখার সভাপতি ইন্দ্র দত্ত তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাবুদুল হকের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সদস্য রনি তঞ্চঙ্গ্যা, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শরিফ জিন্নাহ।

সভায় বক্তারা আরো বলেন, দীর্ঘ বছর ধরে পাহাড়ে সাংবাদিকতায় এ কে এম মকছুদ আহমেদ মানুষের সুখ, দুঃখ, বেদনা, হাসি, কান্না তার লেখনির মাধ্যমে যেমন তুলে ধররেছেন তেমনী পার্বত্য এলাকায় অশান্তির দাবানল থেকে মুক্ত করতে সেই সময় সাহসিকতার মাধ্যমে সাংবাদিকতা করে গেছেন। পাহাড়ে তার এই অবদানের স্বীকৃতি স্বরূপ রাষ্ট্রীয় পুরস্কারে ভূষিত করা এখন সময়ের দাবী।

প্রবীণ সাংবাদিক দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকসুদ আহমেদ বলেন, বিভিন্ন দেশে যে যুদ্ধ ও চলমান সংঘাত হচ্ছে তা বন্ধ করতে অন্যান্যদের দেশের প্রধানগণ এগিয়ে আসতে হবে। এই সব যুদ্ধের কারণে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে যা কখনো কাম্য নয়। তাই এইসব যুদ্ধ বন্ধ করতে হবে। একই সাথে পাহাড়ে সংঘাত বন্ধে সম্মেলিত ভাবে এগিয়ে আসতে হবে। পাহাড়ে শান্তির সুবাতাস আনতে হলে সবাইকে এক কাতারে আসতে হবে। কারণ সংঘাত কারোর মঙ্গল বয়ে আনেনা। তাই সবাই যার যার অবস্থান থেকে পাহাড়ে শান্তি ও সৌহার্দ্য পরিবেশ থাকে তার জন্য কাজ করতে হবে।

বক্তব্য রাখেন, পৌর শাখার যুগ্ম সম্পাদক মো. শাহ নেওয়াজ, সদস্য মালিকা চাকমা, কেয়া চাকমা ও শান্তি চাকমা, দুপ্রক রাজস্থালী উপজেলার সদস্য এইচএম আলাউদ্দিন।

এসময় ফাউন্ডেশনের জেলা, উপজেলা ও পৌর শাখার সকলসদস্যরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভার পর বর্ষপূর্তির কেক কাটেন অতিথিবৃন্দরা।

Please follow and like us:

Related Articles

Back to top button