খবরাখবর

রাউজানে মামলা নিয়ে বিরোধ ভাইয়ের হাতে ভাই খুন

আমির হামজা, রাউজান: চট্টগ্রামের রাউজানে বড় ভাইয়ের হাতে আপন ছোট মোঃ সোহাগ আলম (৫০) খুন হয়েছেন।

(১৫-মে) বুধবার সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে উপজেলার পাহাড়তলী ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের খান পাড়া গ্রামের মমতাজের বাড়িতে।

নিহত সোহাগ ঐ এলাকার মৃত মমতাজ মিয়া ছেলে।

নিহতের পরিবার ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত এক বছর ধরে বড় ভাই সোনা মিয়া ও খুন হওয়া ছোট ভাই সোহাগের পরিবারের সঙ্গে পারিবারিক একটি মামলা নিয়ে বিরোধ চলছিল। বুধবার ঐ মামলার আদালতে সাক্ষী ছিলো।

বিকালে আদালত থেকে আসার পর বড় ভাই সোনা মিয়া ক্ষিপ্ত হয়ে দেশীয় অস্ত্র দা-ছুরি নিয়ে হামলা চালায়। এতে দুই পরিবারের লোকজনের মধ্যে ব্যাপক সংঘর্ষ শুরু হয়।

একপর্যায়ে বড় ভাই সোনা মিয়া ধারালো ছুরি দিয়ে ছোট ভাই সোহাগকে আঘাত করতে শুরু করেন। ছুরি আঘাতে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত ৯টার দিকে মারা যান ছোট ভাই সোহাগ হোসেন।

ঘটনার পর থেকেই ঘাতক বড় ভাই পালাতক রয়েছে। মারামারির ঘটনায় দুই ভাইয়ের ঘরবাড়ি ভাংচুর করা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য জানে আলম বলেন, দুই ভাইয়ের মধ্যে মামলা নিয়ে বিরোধ চলছিল। বিরোধের জের ধরে বড় ভাই ছোট ভাইকে হত্যা করেছে বলে তিনি নিশ্চিত করেন। তিনি জানান এই ঘটনায় দুই পরিবারের প্রায় ৭/৮ জন আহত হয়েছে। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে চিকিৎসা নিয়েছেন।

এ ব্যাপারে পাহাড়তলী ইউনিয়নের চেয়ারম্যান মো: রোকন উদ্দিন বলেন, মামলার একটি বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে মারামারি ঘটনা ঘটে। একপর্যায়ে বড় ভাই ধারালো ছুরি দিয়ে ছোট ভাইকে খুন করেন। ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় ছোট ভাইকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

তিনি বলেন, বড় ভাইয়ের কাছে যেখানে ছোট ভাই নিরাপদ থাকবে। সেখানে আপন বড় ভাই সামান্য বিষয় নিয়ে তার ছোট ভাইকে ছুরি আঘাতে খুন করেছে। ঘটনাটি অত্যন্ত দুংখজনক। ভবিষ্যতে এমন ঘটনা যাতে আর না ঘটে।

নিহত সোহাগের ২ ছেলে ১ মেয়ে রয়েছে।

খবর পেয়ে রাতে ঘটনাস্থল থেকে সোনা মিয়ার স্ত্রী, মেয়ে ও পুত্র বঁধুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেন পুলিশ।

ঘটনাস্থল পরিদর্শন করেন সার্কেল অফিসার হুমায়ূন কবির, রাউজান থানার ওসি জাহেদ হোসেন, চুয়েট পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক এসআই জাবেদ মিয়া।

Please follow and like us:

Related Articles

Back to top button