খবরাখবর

বৌদ্ধ ধর্মের মুল আদর্শ মানুষের মধ্যে ভাতৃত্ববোধ সৃষ্টি করা- ব্যারিস্টার আনিস

সুমন পল্লব, হাটহাজারী: হাটহাজারী সংসদীয় আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ও বিরোধী দলীয় উপনেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন বৌদ্ধ ধর্মের মুল আদর্শ হল মানুষের মধ্যে ভাতৃত্ব বোধ সৃষ্টি। অন্তরের সকল হিংসা বিদ্বেষ পরিহার করে চলতে পারলে সমাজে কোন সংঘাত হবেনা। বৌদ্ধ ধর্মের প্রবক্তা গৌতম বুদ্ধ সেই শিক্ষাই দিয়ে গেছেন।

তিনি গতকাল শুক্রবার হাটহাজারী আঞ্চলিক ভিক্ষু সমিতির উদ্যোগে মহাকারুনিক তথাগত সম্যক সম্বুদ্ধের জীবনের ত্রি – স্মৃতি বিজড়িত শুভ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বুদ্ধ জয়ন্তী ও ২৫৬৮ বুদ্ধ বর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে একথা বলেন।

তিনি বিগত সংসদ ও সদ্য সমাপ্ত হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচন এই দুইটি নির্বাচন দেশের জন্য অনন্য ও অনুকরণীয় দৃষ্টান্ত বলে মন্তব্য করেন। এজন্য তিনি নির্বাচনের সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ উপলক্ষে  আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড,দেবপ্রিয় মহাথেরো।

অনুষ্ঠানের উদ্বোধন করেন হাটহাজারী আঞ্চলিক ভিক্ষু সমিতির উপ- সংঘনায়ক ধর্মসারথী শাসনানন্দ মহাথেরো।

অনুষ্ঠানে মুল প্রবন্ধ পাঠ করেন অধ্যক্ষ শিমুল বড়ুয়া। আলোচনা ছিলেন একুশে পদক প্রাপ্ত ঔপন্যাসিক অধ্যাপক ড,হরিশংকর জলদাস।

বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম মসিউজ্জামান, নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ইউনূস গনি চৌধুরী, হাটহাজারী পৌরসভার প্রশাসক মঞ্জুরুল আলম চৌধুরী, ভদন্ত বুদ্ধপ্রিয় মহাথেরো, ভদন্ত এম ধর্মবোধি থেরো, ভদন্ত শান্তদর্শী ভিক্ষু।

অতিথি ছিলেন হাটহাজারী বৌদ্ধ কল্যান পরিষদের সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়া, শ্যামল বড়ুয়া, সত্যজিৎ বড়ুয়া, দীপুল বড়ুয়া, দীপংকর বড়ুয়া বাপ্পা। প্রধান সমন্বয়কারীর বক্তব্য রাখেন প্রবীন শিক্ষাবিদ প্রশান্ত কুমার বড়ুয়া, সম্পাদকীয় প্রতিবেদন পাঠ করেন উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ড,বুদ্ধপাল মহাথেরো।

খোকন বড়ুয়া ও অদিতি বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রকাশনা পরিষদের সভাপতি ড, বুদ্ধপাল মহাথেরো ও সাধারণ সম্পাদক টিসু বড়ুয়া শাওনের  সম্পাদনায় প্রজ্ঞা দর্শন নামে একটি স্মরনিকা প্রকাশ করা হয়েছে। উপস্থিত প্রধান অতিথি ও অতিথিবৃন্দ প্রকাশিত স্মরনিকার মোড়ক উন্মোচন করেন।

Please follow and like us:

Related Articles

Back to top button