খবরাখবর

সিরাজগঞ্জে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ সু-শাসন প্রতিষ্ঠা, কার্যকর ও শক্তিশালী স্থানীয় সরকার গঠন এবং স্বচ্ছতা, জবাবদিহি নিশ্চিতকরণ ও টেকসই উন্নয়ন অভীষ্ট লক্ষ্যমাত্রা অর্জনের উদ্দেশ্যে সর্বস্তরের জনঅংশ গ্রহণে প্রণীত স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে -সিরাজগঞ্জের সদর উপজেলার ৮নং কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের ২০২৪-২০২৫ ইং অর্থ বছরের খসড়া উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়।

বৃহস্পতিবার (৩০মে-২০২৪ খ্রীঃ) সকাল ১১টার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার ৮নং কাওয়াকোলা ইউনিয়ন পরিষদ সভাকক্ষে এ বাজেট ঘোষণা করা হয়।

৮নং কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান এর সভাপতিত্বে উন্মুক্ত বাজেট ঘোষণা করেন, ইউপি সচিব মোঃ আলী আশরাফ সরকার ২০২৪-২০২৫ অর্থ বছরের জন্য বাজেটে ৩’কোটি ৩৩’লক্ষ ৭৬’হাজার ১’শত ৩৬ টাকা সম্ভাব্য আয় এবং ৩’কোটি ৩৩’লক্ষ, ৭২’হাজার ৭’শত ৪৮’টাকা সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে।

এছাড়াও বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ৩’হাজার ৩’শত ৮৮ টাকা। আগামী অর্থ বছরের বাজেটে রাস্তা-ঘাট ও যোগাযোগ, কৃষি ও বাজার, শিল্প ও কুটির, ভৌত অবকাঠামো প্রাকৃতিক সম্পদ ব্যবস্থাপনা, পয়ঃনিষ্কাশন, সেবা, শিক্ষা, স্বাস্থ্য, মানব সম্পদ, দারিদ্র হ্রাসকরণঃ সামজিক নিরাপত্তাসমূহ ও প্রাতিষ্ঠানিক সহায়তা, পল্লী উন্নয়ন ও সমবায় সহ সামাজিক উন্নয়নে গুরুত্ব দেওয়া হয়। এসময় উপস্থিত ব্যক্তিবর্গ বাজেটের বিভিন্ন বিষয় নিয়ে খোলামেলা আলোচনা করেন।

এ উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ছানোয়ার হোসেন মন্ডল, মোঃ মোস্তফা কামাল, আফছার আলী, শাহজামাল, জনাব আলী, মোঃ আব্দুল মান্নান, মোঃ আব্দুস ছালাম সর্দার, মোঃ নজরুল ইসলাম, মোঃ আব্দুর রাজ্জাক, মোছাঃ সাজেদা খাতুন, মোছাঃ কহিনুর খাতুন, মোছাঃ আনোয়ারা খাতুন, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী কাম- কম্পিউটার অপারেটর মোঃ জাহিদুল ইসলাম, উদ্যোক্তা মোঃ ইউসুফ মাহমুদ রিকন, অন্যান্য কর্মচারী, গ্রাম পুলিশগণ, সদর উপজেলা আওয়ামীলীগের সদস্য জয়নাল আবেদীন পারুমন্ডল, বীরমুক্তিযোদ্ধা গাজী মনোয়ার হোসেন, কৃষক আকিমুদ্দীন, শ্রমিক পান্না সেখ, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রফিকুল ভূইয়া সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

কালিয়াহরিপুর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জঃ সু-শাসন প্রতিষ্ঠা, কার্যকর ও শক্তিশালী স্থানীয় সরকার গঠন এবং স্বচ্ছতা, জবাবদিহি নিশ্চিতকরণ ও টেকসই উন্নয়ন অভীষ্ট লক্ষ্যমাত্রা অর্জনের উদ্দেশ্যে সর্বস্তরের জনঅংশ গ্রহণে প্রণীত স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে -সিরাজগঞ্জের সদর উপজেলার ৯নং কালিয়াহরিপুর ইউনিয়ন পরিষদের ২০২৪-২০২৫ ইং অর্থ বছরের খসড়া উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়।

বৃহস্পতিবার (৩০ মে) সকাল ১১ টার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়াহরিপুর ইউনিয়ন পরিষদ সভা কক্ষে এ বাজেট ঘোষণা করা হয়।

৯ নং কালিয়াহরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ সবুর আলী সেখ এর সভাপতিত্বে উন্মুক্ত বাজেট ঘোষণা করেন, ইউপি সচিব সুমী ঘোষ।২০২৪-২০২৫ অর্থ বছরের জন্য বাজেটে ৩’কোটি ৭৭’লক্ষ ১৭’হাজার ৪’শত ০৮ টাকা সম্ভাব্য আয় এবং ৩’কোটি ৭৬’লক্ষ, ৬৫’হাজার ১’শত ২৮’টাকা সম্ভাব্য ব্যয় ধরা হয়।

এছাড়াও বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ৫২’হাজার ২’শত ৮০ টাকা। আগামী অর্থ বছরের বাজেটে রাস্তা-ঘাট ও যোগাযোগ, কৃষি ও বাজার, শিল্প ও কুটির, ভৌত অবকাঠামো প্রাকৃতিক সম্পদ ব্যবস্থাপনা, পয়ঃনিষ্কাশন, সেবা, শিক্ষা, স্বাস্থ্য, মানব সম্পদ, দারিদ্র হ্রাসকরণঃ সামজিক নিরাপত্তাসমূহ ও প্রাতিষ্ঠানিক সহায়তা, পল্লী উন্নয়ন ও সমবায় সহ সামাজিক উন্নয়নে গুরুত্ব দেওয়া হয়। এসময় উপস্থিত ব্যক্তিবর্গ বাজেটের বিভিন্ন বিষয় নিয়ে খোলামেলা আলোচনা করেন।

এ উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে, কালিয়া হরিপুর ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ রিমন হাসান,মোঃ আবু বক্কার সরকার রকিবুল, মোঃ ফারুক আহম্মেদ, মোঃ সাইফুল ইসলাম, মোঃ আব্দুস ছালাম মন্ডল, মোঃ নূরু, মোঃ রেজাউল করিম তাং, ফাহমিদা হোসেন মনি, মোছাঃ হালিমা খাতুন, মোছাঃ রেখা বেগম, সহ কাম-মুদ্রারক্ষিক মোঃ মোবারক হোসেন সহঅন্যান্য কর্মচারী, গ্রাম পুলিশগণ, বিভিন্ন পেশাজীবিরা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Related Articles

Back to top button