খবরাখবর

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় প্রকাশ্যে ভোট চাওয়া সেই ৩ প্রার্থীর প্রার্থীতা বাতিল

মু,হেলাল আহম্মেদ(রিপন), পটুয়াখালী: পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলায় ত্রান ও দূর্যোগ প্রতিমন্ত্রী মো,মহিববুর রহমান মহিব রাঙ্গাবালী চালতাবুনিয়ায় ত্রাণ বিতরণ কালে চেয়ারম্যান পদে মো,সাইদুজ্জামান মামুন, ভাইস চেয়রম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের প্রার্থীর পক্ষে ত্রান প্রতিমন্ত্রী প্রকাশ্য ভোট দেওয়ায় আহব্বান জানানোর কারণে শুনানি শেষে তিন জনের প্রার্থীতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

রবিবার (২ রা জুন) বিকেলে নির্বাচন কমিশন শুনানি শেষে এই তথ্য নিশ্চিত করেছে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

এর আগে এই ঘটনায় বিকেল তিনটায় ত্রাণ ও দুযোর্গ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান এমপি স্ব- শরীরে এসে নির্বাচন কমিশনের কাছে উপস্থিত হয়ে প্রকাশ্য ভোট চাওয়ার বিষয়ে নিজেই দুঃখ প্রকাশ করেছেন।

পরবর্তীতে অভিযুক্ত তিন প্রার্থীর শুনানি হয়। শুনানি শেষে তাদের প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশন ইসি।

রাঙ্গাবালী উপজেলায় যারা প্রার্থী
তারা হলেন, চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. সাইদুজ্জামান মামুন, ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রওশন মৃধা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বেগম ফেরদৌসী এদের তিনজনের প্রার্থীতা বাতিল করেছে ইসি।

উক্ত ঘটনার আগে, গত ৩১ মে নির্বাচন কমিশন সচিবালয় থেকে নির্বাচনী আচরণবিধির লঙ্ঘনের অভিযোগ এনে প্রতিমন্ত্রীকে শোকজ করে ব্যাখ্যা চাওয়া হয়েছিল।

এছাড়াও ওই চিঠিতে বলা হয়েছে, পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলার ছোট বাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া ঘাট নামক স্থানে এবং চালতাবুনিয়া ইউনিয়নের চালতাবুনিয়া বাজারে ত্রান বিতরণের সময় প্রতিমন্ত্রী প্রকাশ্যে ভোট দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন ভোটারদের। যা বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। এই কার্যক্রম উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর লঙ্ঘন করা হয়।

সেজন্য আচরণ বিধি লঙ্ঘনের দায়ে কেন দোষী সাব্যস্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না, সে বিষয়ে আজ নির্বাচন কমিশনে (কক্ষ নং-৩১৪, নির্বাচন ভবন, আগারগাঁও, ঢাকা) ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য চিঠিতে বলা হয়েছিল

Please follow and like us:

Related Articles

Back to top button