খবরাখবর

সিরাজগঞ্জে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষ্যে বৃক্ষ রোপন কর্মসূচি

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: “গাছ লাগাই পরিবেশ বাঁচাই”, এবং “করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা ” এই শ্লোগান নিয়ে – সিরাজগঞ্জে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষ্যে বৃক্ষ রোপন কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চরমালশাপাড়া নারী বসতি সহায়ক কমিটির সহযোগিতায় ব্র্যাক ইউপিজি সিরাজগঞ্জ আরবান শাখার শতাধিক সদস্যদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

বুধবার (৫ জুন) বিকেল ৪ টার দিকে সিরাজগঞ্জ পৌর এলাকার চরমালশাপাড়া বসতি সহায়ক কমিটির উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচি ও আলোচনা সভার সভাপতিত্ব করেন, চরমালশাপাড়া বসতি সহায়ক কমিটির সভাপতি মোছাঃ রেখা বেগম।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তর, সিরাজগঞ্জ এর সহকারী পরিচালক মোঃ আব্দুল গফুর

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ পৌরসভার সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর রোমানা রেশমা, ব্র্যাক জেলা সমন্বয়কারি মোঃ রইস উদ্দিন, ব্র্যাক ইউপিজি আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ গোলাম মোস্তফা, মোঃ মাসুদ রানা , ব্র্যাক হেলথকেয়ার সার্ভিসেস এবং কমিউনিটি মোবিলাইজেশন এর পবিত্র কুমার গাইন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, ব্র্যাক ইউপিজি কর্মসূচির শাখা ব্যবস্থাপক মোঃ আমিনুল ইসলাম।
এসময়ে অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন, ব্র্যাক ইউপিজি কর্মসূচি সংগঠক মোছাঃ রুবিনা খাতুন, মোঃ মিনহাজুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি পরিবেশ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মোঃ আব্দুল গফুর ব্র্যাকের ইউপিজি আরবান কর্মসূচির এই কার্যক্রম দেখে ভূয়সী প্রশংসা করেন। তিনি এসময়ে তার বক্তব্যে আরও বলেন, খুব শীঘ্রই পাঁচ হাজার গাছের চারা ব্র্যাক ইউপিজি সদস্যদের মাঝে বিতরণ করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি পৌর কাউন্সিলর রোমান রেশমা বলেন, আসুন আমরা সবাই মিলে গাছ লাগাই পরিবেশ বাঁচাই কমপক্ষে ৩ টি করে গাছ লাগাই। আর সবাইকে পলিথিন ব্যবহার কমাতে হবে। আমরা যত্রতত্রভাবে পলিথিন না ফেলে নিরাপদ স্থানে নিয়ে আগুনে তা পুড়িয়ে ফেলে ধ্বংস করে ফেলতে হবে।

Please follow and like us:

Related Articles

Back to top button