খবরাখবর

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ড কাপ ফুটবল প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টের উদ্বোধন

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ড কাপ এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২৪ এর শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধন কালে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা ও ক্রীড়া পতাকা উত্তোলন করারপর বেলুনফেস্টুন উড়ানো হয়। সংক্ষিপ্ত আলোচনা শেষে এ ফুটবল টুর্নামেন্ট খেলা শুরু করা হয়।

সিরাজগঞ্জ সদর উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে অটিস্টিক শিশু শিক্ষার্থীদের জন্য ৫ টি হুইলচেয়ার ও ৩টি ক্যাস এবং উপস্থিত সকল শিশু শিক্ষার্থীদের মাঝে জুস বোতল বিতরণ করা হয়।

সিরাজগঞ্জ সদর উপজেলা এবং সদর উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে, রোববার (৯ জুন) সকাল ১০ টা হতে বিকেল পর্যন্ত সিরাজগঞ্জ শহীদ শামসুদ্দিন স্টেডিয়াম মাঠে উক্ত ফুটবল টুর্নামেন্ট খেলার সভাপতিত্ব করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন এবং এ খেলার উদ্বোধন করেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন, সদর উপজেলা শিক্ষা অফিসার নাইয়ার সুলতানা।

সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম,বিশ্বজিৎ কুমার সাহা, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জামাত আলী মুন্সী, মহিলা ভাইসচেয়ারম্যান মোছাঃ নূরে ফাতেমা, ভিক্টোরিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ সাজেদুল ইসলাম, সহকারী সদর উপজেলা শিক্ষা অফিসার অরুণ রায়, শাহ আলম, আক্কাস আলী প্রমুখ।

এসময়ে উদ্বোধনী অনুষ্ঠানে, মটিয়ারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশিষ কুমার ঘোষ, রেলওয়ে কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুস ছালাম, মহেশ কাংলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনজিত কুমার সাহা,চরমিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলজার হোসেন, স্বরস্বতী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, , প্রধান শিক্ষক খুরশিদ জিন্নাহ, ধুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক কে, এম, ছানোয়ার হোসেন সহ অন্যান্য স্কুলের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকগণ, অভিভাবকগণ, সুধীজন এবং শিশু শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ ফুটবল টুর্নামেন্ট খেলার ধারা বর্ণনা করেন, প্রভাষক মোঃ আব্দুল্লাহ আল মামুন এবং কারিম মির্জা।

উদ্বোধনী দিনে খেলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে রতনকান্দি ইউনিয়নের পোড়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ৩-০ গোলে সয়দাবাদ ইউনিয়নের জারিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে রতনকান্দি ইউনিয়নের ভেন্নাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-০ গোলে সয়দাবাদ ইউনিয়নের কাজিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে।

জানা যায় যে, সিরাজগঞ্জ পৌরসভার এবং ১০টি ইউনিয়নের আওতায় সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরা বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ৯, ১০ এবং ১১ জুন-পর্যন্ত এই তিনদিন উপজেলা পর্যায়ে এ ফুটবল টুর্নামেন্ট খেলার প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে এবং ১২ জুন বুধবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল খেলার ফাইনাল অনুষ্ঠিত হবে এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

Please follow and like us:

Related Articles

Back to top button