খবরাখবর

চণ্ডিদাসগাতীতে অরক্ষিত ভাঙা বেইলী ব্রীজ থেকে পড়ে মৃত্যু

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সদর উপজেলার ৪ নম্বর শিয়ালকোল ইউনিয়নের চন্ডিদাসগাঁতী এলাকায় আঞ্চলিক প্রধান সড়কের অরক্ষিত ভাঙা বেইলী ব্রীজের পাটাতন খোলা থাকায় ফাকাস্থান অন্ধকার দিয়ে বাইসাইকেল চালিয়ে যেতে গিয়ে সাহেব আলী (৫০) নামের এক ব্যক্তির মৃত্যু ঘটেছে।

শনিবার (৮ জুন) আনুমানিক রাত সোয়া ৯টার দিকে সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক প্রধান সড়কের
চন্ডীদাসগাঁতী এলাকার একটি বেইলি ব্রীজে এইদূর্ঘনা ঘটে।

মৃতঃ সাহেব আলীর বাড়ি সিরাজগঞ্জ সদর উপজেলার ৪ নং শিয়ালকোল ইউনিয়নের বড় হামকুড়িয়া পশ্চিমপাড়া গ্রামের মাঙ্গন আলীর ছেলে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সিরাজগঞ্জের স্টেশন অফিসার আতাউর রহমান( টনি) জানান যে, রাত সোয়া ৯ টার দিকে এ দূর্ঘটনার ফোনে খবর পেয়ে দ্রুত করে ঘটনাস্থলে যাই। তারপর প্রায় সোয়া ঘণ্টার মত চেষ্টা করে রাত সাড়ে ১০টার দিকে সাহেব আলী নামক ব্যক্তিকে মৃত অবস্থায় আমরা উদ্ধার করতে সক্ষম হই । পরে তার মরদেহটি সিরাজগঞ্জ সদর থানা পুলিশের নিকট হস্তান্তর করি ।

চণ্ডিদাসগাতীর এই বেইলী ব্রীজটি একটা পুরাতন পরিত্যক্ত ব্রীজ মাঝে ব্রীজের পাটাতন খোলা ছিলো। এর পাশ দিয়েই নতুন রাস্তা ও পাকা ব্রীজ রয়েছে সেখান দিয়েই মূলত গাড়ি ও জনগন চলাচল করছে। সাহেব আলী রাতের অন্ধকারে সেটা না জেনে তার বাইসাইকেল চালিয়ে এই ভাংগা পরিত্যক্ত ব্রীজ দিয়েই যাচ্ছিলেন।

এ সময় হঠাৎ করে ব্রীজ হতে আচমকাভাবে পড়ে যান গভীর পানিতে নোংরা কচুরিপানা জঙ্গলযুক্ত পানিতে।

স্থানীয়রা জানান যে, বেশকিছু দিন আগে একটি ট্রাক যাওয়ার সময় এই ব্রীজটি ক্ষতিগ্রস্থ হয়ে দেবে যায় ব্রীজের কয়েকটি পাটাতন উঠে যায় । পরবর্তীতে ক্ষতিগ্রস্ত স্টিল পাটাতন কর্তৃপক্ষ খুলে নিয়ে যায়। এরপর এই ব্রীজের যাতায়াতের জন্য কোনো বাধা নিষেধ বা সংকেত না থাকায় বেশ কিছুদিন ধরে ব্রীজটি অরক্ষিত অবস্থায় রয়েছে।

সিরাজগঞ্জ সদর থানা পুলিশের এসআই মোঃ জসীম উদ্দিন বলেন, তার মরদেহ শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়। নিহতের স্বজনরা থানায় আসছেন। আইনি প্রক্রিয়ার মাধ্যমে তার মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

এ সড়ক দুর্ঘটনায় সিরাজগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ এর সাথে কথা বলার জন্য মোবাইলফোনে কল দেওয়া হলে তিনি রিসিভ করেননি।

স্থানীয় ইউপি সদস্য রহুল আমিন জানান, তার মরদেহটি ময়না তদন্ত শেষে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করে। তারপর মৃত সাহেব আলীর বাড়িতে আনা হয়। পরে তাকে জানাযা শেষে স্থানীয় হামকুড়িয়া কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। এ দূর্ঘটনায় পরিবারে শোকের মাতম চলছে।

Please follow and like us:

Related Articles

Back to top button