খবরাখবর

ফটিকছড়িতে ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন

ফটিকছড়ি: ফটিকছড়ি উপজেলাতে ভূমিসেবা সপ্তাহ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

১০ জুন ভূমিসেবা সপ্তাহের সার্বিক কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোজাম্মেল হক চৌধুরী।

এ উপলক্ষে উপজেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধা জহুরুল হক হলে এক সংক্ষিপ্ত সচেতনতামূলক সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) মো: মেজবাহ উদ্দিন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক চৌধুরী। তিনি
বলেন, “ভূমি সংক্রান্ত বিষয়ে সকলের সচেতনতা খুব জরুরি। তাহলেই দালাল ও দূর্নীতিমুক্ত ভূমি ব্যবস্থাপনা গড়ে তোলা সম্ভব।” তিনি ভূমি সংক্রান্ত যে কোনো সমস্যায় এসি (ল্যান্ড)’র সাথে সরাসরি যোগাযোগ করতে বলেন।

এতে উপস্থিত ছিলেন,নাজিরহাট পৌরসভা মেয়র লায়ন একে জাহেদ চৌধুরী,ভুজপুর থানা অফিসার্স ইনচার্য মোহাম্মদ কামরুজ্জামান,রোসাংগরী ইউপি চেয়ারম্যান সোয়েব আল সালেহীন,সুয়াবিল ইউপি চেয়ারম্যন মোহাম্মদ জয়নাল,বাগানবাজর ইউপি চেয়ারম্যন শাহাদাত হোসেন সাজুসহ দলিল লেখক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ, বিবিরহাট ও নাজিরহাট বাজার পরিচালনা কমিটির সভাপতি/সাধারণ সম্পাদকবৃন্দ, ভূমি অফিসের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ এবং সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার, ফটিকছড়ি উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে স্থাপিত ভূমিসেবা বুথ পরিদর্শন করেন এবং আগত সেবা প্রার্থীদের মধ্যে নামজারি খতিয়ান ও ডিসিআর প্রদান করেন।

‘স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক’এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় ফটিকছড়ি উপজেলাতে গত ০৮ জুন হতে শুরু হয়েছে ভূমিসেবা সপ্তাহ চলছে।

ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে ফটিকছড়ি উপজেলা ভূমি অফিস ও ০৬টি ইউনিয়ন ভূমি অফিসকে অত্যন্ত দৃষ্টিনন্দন উপায়ে সাজানো হয়েছে।

এছাড়া হাটবাজার, গরুরহাট, বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে যেখানে জনসমাগম বেশি হয় সেসকল গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার ও ফেস্টুন দিয়ে এবং মাইকিং করে ভূমিসেবা বিষয়ে জনসাধারণের মধ্যে ব্যাপকভাবে সচেতনতা বৃদ্ধির প্রয়াস নেয়া হয়েছে।

ওয়ান স্টপ ভূমিসেবা প্রদানের জন্য উপজেলা ভূমি অফিসে ভূমি অফিস ও ফটিকছড়ি সদর সাব-রেজিস্ট্রার অফিসের ০২টি ভূমিসেবা বুথ স্থাপন করা হয়েছে। এছাড়া সকল ইউনিয়ন ভূমি অফিসে ভূমিসেবা বুথ স্থাপন করা হয়েছে।

ভূমিসেবা বুথ হতে নাগরিকদের অনলাইন নামজারি আবেদন গ্রহণ, অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান, অনলাইনে ডিসিআর কাটার পর দাখিলা প্রদান, দলিল ও রেজিষ্ট্রেশন সম্পর্কিত বিভিন্ন তথ্য প্রদানসহ অন্যান্য ভূমিসেবা প্রদান করা হচ্ছে।

মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা কর্তৃক ঘোষিত উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে উপজেলা ভূমি অফিস অন্যতম অংশীদার হিসেবে ফটিকছড়ি উপজেলায় কাজ করে যাচ্ছে বলে জানান সহকারী কমিশনার (ভূমি) মো: মেজবাহ উদ্দিন।

Please follow and like us:

Related Articles

Back to top button