খবরাখবর

গোয়ালঘরে আগুন পুড়ে গরুর মৃত্যুতে নি:স্ব কৃষক মালেক

সুমন পল্লব, হাটহাজারী: চট্টগ্রামের হাটহাজারীতে গোয়ালঘরে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ হয়ে মো. আব্দুল মালেক (৫৮) নামে এক অসহায় কৃষকের ৫টি গরুর মৃত্যু হয়েছে। অগ্নিদগ্ধে সংকটাপন্ন রয়েছে আরো একটি গরু।

গতকাল রোববার (৯ জুন) দিবাগত রাত ২টার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের হেলাল চৌধুরীপাড়া এলাকার হলিলুর রহমান মুন্সীর বাড়িতে ঘটনাটি ঘটে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এতে অন্তত দশ থেকে বারো লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত আব্দুল মালেক।

ক্ষতিগ্রস্ত আব্দুল মালেক বলেন, আমার সন্তানের মতো ৬টি গরু ছিলো। রাত ২টার দিকে শব্দ শুনে ঘুম থেকে উঠে বের হয়ে দেখি গোয়ালঘরের টিনের ছাউনি লাল হয়ে আছে। সাহস করে কোনরকম সামনে গিয়ে দরজা খুলে দেখি ভিতরে আগুন। আগুনের জন্য ভিতরে ঢুকতে পারিনি। ততক্ষণে আগুনের লেলিহান শিখা সমস্ত ঘরে ছড়িয়ে যায়। গরু গুলো গোয়ালঘর থেকে বের করাও সম্ভব হয়নি।

আমার ৬টি গরুর মধ্যে ৫টি গরু আগুন পুড়ে চটপট করতে করতে মারা গেছে। আরেকটি গরু বেঁচে আছে। তাও তার শরীরের অধিকাংশ পুড়ে গেছে। অগ্নিকান্ডের খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম মশিউজ্জামান।

Please follow and like us:

Related Articles

Back to top button