খবরাখবর

ফটিকছড়িতে স্টেডিয়াম নির্মাণে ৩ কোটি টাকা মূল্যের খাস জমি উদ্ধার

মো: রফিকুল ইসলাম, ফটিকছড়ি: চট্টগ্রামের ফটিকছড়িত ১০৫ শতক সরকারি খাস জমি উদ্ধার করেছে প্রশাসন। যার আনুমানিক মূল্য ৩ কোটি টাকা।

বুধবার (১২ জুন) প্রস্তাবিত শেখ রাসেল মিনি স্টেডিয়ামের জন্য উপজেলার নাজিরহাট শাহ চৌমুহনীস্থ পূর্ব-ফরহাদাবাদ মৌজায় এ খাস জমি উদ্ধার করা হয়। দীর্ঘদিন ধরে এই জমি স্থানীয় কয়েকজন দখল করে রেখেছিল।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, কয়েক মাস ধরে নাজিরহাট পৌরসভা এলাকায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের জন্য বিভিন্ন এলাকায় খাস জমি খোঁজা হচ্ছিল। পৌর এলাকার আশপাশে এত বেশি পরিমাণ খাস জমি না থাকায় শাহ চৌমুহনী পূর্ব-ফরহাদাবাদ মৌজায় ওই জমির সন্ধান মেলে। দীর্ঘদিন ধরে স্থানীয় প্রভাবশালী ব্যক্তি শহীদুল আলম, মো. তৌহিদুল আলম, মো. রুবেল ও বিবি আয়শা ওই জমিতে ঘেরাবেড়া দিয়ে দখল করে রাখেন।

খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষে নাজিরহাট ইউনিয়ন ভূমি কার্যায়ের লোকজন ও স্থানীয় জনপ্রতিধি সেখানকার অবৈধ ঘেরাবেড়া অপসারণ করে ১০৫ শতক জমি উদ্ধার করেন এবং উদ্ধারকৃত জমিতে পতাকা টানিয়ে দেন। পরে নাজিরহাট পৌরসভার সংশ্লিষ্টদের দখল বুঝিয়ে দেন।

নাজিরহাট ইউনিয়ন ভূমি কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা রুপশ্রী নাথ জানান, ‘অভিযান চালিয়ে ৩ কোটি টাকা মূল্যের ১০৫ শতক সরকারি খাস জমি উদ্ধার পরবর্তী নাজিরহাট পৌরসভার সংশ্লিষ্টদের বুঝিয়ে দেওয়া হয়। সরকারি স্বার্থ রক্ষায় এ ধরনের কার্যক্রম চালানো হয়েছে।’

Please follow and like us:

Related Articles

Back to top button