খবরাখবর

উল্লাপাড়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ৩দিন ব্যাপী কৃষি মেলা উদ্বোধন

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় তিন দিনব্যাপী কৃষি মেলার শুভ উদ্বোধন করা হয়।

শুক্রবার (২১ জুন) সকালে উল্লাপাড়া উপজেলা পরিষদ চত্বরে তিন দিনব্যাপী কৃষি মেলার শুভ উদ্বোধন করেন এবং প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য-৬৫ সিরাজগঞ্জ -৪, উল্লাপাড়া ও সভাপতি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ শফিকুল ইসলাম শফি।

মেলা প্রাঙ্গণে উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার সানজিদা সুলতানা’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্বাগত বক্তব্যে রাখেন, উল্লাপাড়া উপজেলা কৃষি অফিসে কৃষি অফিসার কৃষিবিদ সুবর্ণা ইয়াসমিন সুমি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উল্লাপাড়া উপজেলা চেয়ারম্যান সেলিনা মির্জা মুক্তি,ভাইস চেয়ারম্যান মোঃ আবু সাঈদ স্বপন, মহিলা ভাইস চেয়ারম্যান সবিতা প্লাবনী সুইটি, উল্লাপাড়া
উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফয়সাল কাদের রুমি, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা প্রমুখ।

তিনব্যাপি এ কৃষি মেলায় প্রায় ১৬টি প্রদর্শনী স্টলে বিভিন্ন প্রজাতির ফলফলাদি ও গাছের চারা এবং ২০২৩-২৪ অর্থবছরে খরিপ / -২ /২০২৪-২৫ মৌসুমে রোপা আমন ( উফশী জাত) আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচি আওতায় উল্লাপাড়া উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়।

তিনব্যাপি এ কৃষি মেলায় উল্লাপাড়া উপজেলার কৃষি অফিসের উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ সরোয়ার হোসেন, উপসহকারী কৃষি অফিসার মোঃ আব্দুল আলীম সহ অন্যান্য কৃষি উপসহকারীগণ, কৃষক-কৃষাণীরা, দর্শনার্থী, সুধীজন,গুণিজন, স্থানীয় আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Related Articles

Back to top button