আমার ক্যাম্পাস

কাপ্তাইয়ে প্রথম দিনের এইচএসসি পরীক্ষায় অনুপস্থিত ৬ জন শিক্ষার্থী

অর্ণব মল্লিক, কাপ্তাই: সারাদেশের ন্যয় রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় রোববার থেকে একযোগে শুরু হয়েছে এইচএসসি ও সমমান পরীক্ষা। যেখানে কাপ্তাই উপজেলার ১টি মাত্র পরীক্ষার কেন্দ্র কর্ণফুলী সরকারি ড্রিগ্রি কলেজে অনুষ্ঠিত হচ্ছে এই পরীক্ষা।

এদিকে প্রথমদিনের অনুষ্ঠিত এইচএসসি ও সমমান পরীক্ষার বাংলা ১ম পত্র বিষয়ে অনুপস্থিত রয়েছে কাপ্তাই উপজেলার ৬ জন পরীক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করে, কর্ণফুলী সরকারি কলেজের উপাধ্যক্ষ ও পরীক্ষা মনিটরিং কমিটির আহবায়ক সিরাজ উদ্দিন জানান, এইচএসসি পরীক্ষার ১ম দিনে অত্যান্ত সুন্দর ও সুষ্টুভাবে অনুষ্ঠিত হচ্ছে পরীক্ষা। তবে ১ম দিনের পরীক্ষাতে ৬ জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে।

এদিকে কর্ণফুলী সরকারি কলেজের অধ্যক্ষ ও কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম বেলাল চৌধুরী জানান, উপজেলার একটি মাত্র কেন্দ্র কর্ণফুলী সরকারি কলেজ কেন্দ্রে বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শাখা বিভাগে মোট ৮শত ৫২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এরমধ্যে কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ হতে ১শত ৬৪ জন এবং কর্ণফুলি সরকারি কলেজ হতে ৬শত ৮৮ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

প্রথমদিনের পরীক্ষায় কেন্দ্র পরিদর্শন শেষে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মহিউদ্দিন জানান, কাপ্তাই উপজেলার একমাত্র কেন্দ্রে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পাদনের লক্ষ্যে বোর্ডের নির্দেশনা মোতাবেক আমাদের সকল প্রস্তুতি রয়েছে। কেন্দ্রের ২শত গজের মধ্যে আইন-শৃঙ্খলার স্বার্থে ১৪৪ ধারা জারী করা হয়েছে। সুষ্ঠু পরিবেশে পরীক্ষা শুরু হয়েছে।

Please follow and like us:

Related Articles

Back to top button