খবরাখবর

কাজিপুরে মৌসুমি বন্যায় প্রস্তুতিমুলক পদক্ষেপ  প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত    

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ কাজিপুরে মৌসুমি বন্যায় প্রস্তুতিমুলক পদক্ষেপ  প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি)র আয়োজনে এবং স্টার্ট নেটওয়ার্কের সহযোগিতায় মৌসুমী বন্যায় প্রস্তুতিমুলক পদক্ষেপ ২০২৪ প্রকল্পের কার্যক্রমের অংশ হিসেবে

বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে কাজিপুর উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা পর্যায়ে অবহিতকরণ সভার সভাপতিত্ব করেন, কাজিপুর  উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহরাব হোসেন। এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, কাজিপুর উপজেলা পরিষদের  চেযারম্যান মোঃ খলিলুর রহমান সিরাজী।

সভাটি পরিচালনা করেন, এনডিপির প্রতিবন্ধিতা ও শিক্ষা কর্মসূচির উপব্যবস্থাপক এবং এই প্রকল্পের  উপজেলা সমন্বয়কারী কাম ওয়াস অফিসার শিপন চন্দ্র নাগ।

সভায় স্বাগত বক্তব্য ও প্রকল্পের কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করেন, উপ-পরিচালক এমএন্ডই এনডিপি এবং এই প্রকল্পের ফোকাল পারসন কাজী মাসুদুজ্জামান। আলোচনায় কাজিপুর উপজেলার দুইটি ইউনিয়ন নাটুয়ারপাড়া এবং চরগিরিশ এই ২টি ইউনিয়নে কার্যক্রম বাস্তবায়ন হচ্ছে বলে সকলকে অবগত করেন।

২টি ইউনিয়নে কমিউনিটি পর্যায়ে ৩৫ টি করে ল্যাট্রিন ও  টিউবওয়েল মেরামতের কাজ সহ নতুন করে তৈরী করা এবং ছোট আকারে রাস্তা মেরামতের কাজ করা হবে বলে উপস্থিত সকলকে অবগত করা হয়।

এছাড়া ২ টি ইউনিয়নে পৃথক ভাবে ইউনিয়ন পরিষদের সকল সদস্যদের নিয়ে অবহিতকরণ সভা করা হয়েছে এবং প্রতিটি ইউনিয়নে ৫’টি করে গবাদিপশুর ভ্যাকসিন ক্যাম্প অনুষ্ঠিত হবে বলে আলোচনা হয়। এই প্রকল্পটি গত ২৫ জুন শুরু হয়েছে যা আগামী ২৪ জুলাই ২০২৪ এ শেষ হবে।

এছাড়া প্রত্যেকটি ইউনিয়নে ৫টি করে কমিউনিটি পর্যায়ে কৃষি বিষয়ে সচেতনামুলক উঠান বৈঠক করার পরিকল্পনা রয়েছে। সভায় এই আলোচনাসহ প্রজেক্টের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোকপাত করা হয়।

সভায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সানজিদা মুস্তারী, কাজিপুর থানার ওসি মোঃ শহিদুল ইসলাম,  কাজিপুর  উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ শরিফুল ইসলাম, কাজিপুর  উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ মোঃ দিদারুল আহসান  সহ কাজিপুর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সকল সদস্য গণ।

আরো উপস্থিত ছিলেন, এই প্রকল্পের মাঠ সমন্বয়কারী মোঃ লাবু মিয়া ও ফিল্ড ফ্যাসিলেটরগণ উপস্থিত ছিলেন। সভায় অতিথি বৃন্দ এই কার্যক্রমের প্রশংসা করে বলেন কার্যক্রমটি উপজেলার সকল ইউনিয়নে বাস্তবায়ন করার জন্য এনডিপি এবং স্টার্ট নেটওয়ার্কের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।

Please follow and like us:

Related Articles

Back to top button