খবরাখবর

হাটহাজারীতে কবর থেকে গৃহবধূর লাশ উত্তোলন

সুমন পল্লব, হাটহাজারী: চট্টগ্রামের হাটহাজারীতে পুনঃ ময়না তদন্তের জন্য চার মাস পর কবর থেকে মেহেরুন্নেছা নামে এক গৃহবধূর লাশ উত্তোলন করা হয়েছে।

নিহতের পরিবারের মামলার প্রেক্ষিতে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটের নির্দেশে মঙ্গলবার দুপুরে গৃহবধূর পিত্রালয় পারিবারিক কবরস্থান থেকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহরাজ শারবীনের উপস্থিতিতে লাশ উত্তোলন করা হয়।

পুনঃ ময়না তদন্তের আবেদন সূত্র ও নিহতের ভাই মোঃ নাইম ও ছোট মামা বাদশাহ জানান, গত ২৮ ফেব্রুয়ারি তার বোন শশুড়বাড়িতে নিজ রুমে সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে খবর দেয় শশুড়বাড়ির লোকজন।

দ্রুত ঘটনাস্থলে গিয়ে মেহেরুন্নেছার ঝুলন্ত লাশ দেখতে পাই। ঝুলন্ত লাশের অবস্থা দেখেই আত্মহত্যা করেছে তা মনে হয়নি। তাকে হত্যা করে ঝুলিয়ে দেয়া হয়েছে। আমাদের খবর দেয়া হয়েছিল দরজা ভেতর থেকে বন্ধ কিন্তু দরজা খোলা দেখতে পাই।

দ্বিতীয় লাশের প্রথম সুরতহালে যৌনাঙ্গে বীর্যের উপস্থিতি পরিলক্ষিত এমন বর্ণনা লিখলেও পরবর্তীতে মেডিকেলের ময়নাতদন্তের রিপোর্টে সে লেখাটি ছিল না। রিপোর্টে বলা হয়েছিল আত্মহত্যা। পরে ২৯ মে পুনঃ ময়নাতদন্তের জন্য লাশ উত্তোলনের আবেদন করলে আদালত তা আমলে নিয়ে রায় দেন।

একইসাথে মামলার ১নং আসামী নিহতের দেবর মোঃ সাইফুল ইসলামের বায়োজিক্যাল পরীক্ষার জন্যেও আদেশ দিয়েছেন আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা আলী আকবর বলেন, লাশ উত্তোলনের পর চমেক মর্গে পাঠিয়ে দেয়া হয়েছে। শিগগিরই মামলার ১ নং আসামি মোঃ সাইফুল ইসলামের বায়োজিক্যাল পরীক্ষা করানো হবে।

হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহরাজ শারবীন বলেন, আদালতের নির্দেশনা পেয়ে গৃহবধূর লাশ উত্তোলন করা হয়েছে।

এসময় চিকনদন্ডী ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল আফছারসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গগত গত ২৮ ফেব্রুয়ারি হাটহাজারী পৌরসভাধীন ৪ নং ওয়ার্ডের হাজী কবির আহাম্মদের বাড়ি থেকে গৃহবধূ মেহেরুন্নেছা (২০)’র ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

নিহত ওই বাড়ির প্রবাসী ওয়াহিদুল আলম মঞ্জুর স্ত্রী ও বড়দিঘিরপাড় এলাকার লাল মিয়া মিস্ত্রির বাড়ির আব্দুল কাদেরের কন্যা।

ঘটনার পর পরই নিহতের পরিবার তার দেবর, এক ননদ ও শাশুড়িকে আসামী করে মামলা দায়ের করেছিলেন।

Please follow and like us:

Related Articles

Back to top button