আমার ক্যাম্পাস

চুয়েটের বাসে হামলা, পেটানো হয়েছে শিক্ষার্থীদের, ক্যাম্পাসে বিক্ষোভ

রাউজান: চট্টগ্রাম শহরের চান্দগাঁও এলাকায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর শিক্ষার্থীদের বাসে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।

(১৬ জুলাই) মঙ্গলবার রাত ৯টার দিকে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় চুয়েট ক্যাম্পাসের একটি সাঙ্গু নামে বাসে রাতে হামলার শিকার হন।

এসময় বাসে থাকা শিক্ষার্থীদের হামলা করেন দুর্বৃত্তরা। বাসে উঠে পেটানো হয় নারী শিক্ষার্থীদের। এ ঘটনায় অন্তত ২০-৩০ জন শিক্ষার্থী আহত হয়েছে বলে জানা গেছে। ছিনিয়ে নেওয়া হয়েছে কয়েকজন শিক্ষার্থীদের মোবাইল ফোন। গুরুত্বর আহত একজন শিক্ষার্থীকে নগরীর এভারকেয়া হাসপাতালে পাঠান হয়েছে। বাকিরা চুয়েট মেডিকেলে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

শিক্ষার্থীদের সূত্রে জানা গেছে, চট্টগ্রাম শহর থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসার পথে চান্দগাঁও এলাকায় কিছু দৃর্বৃত্তরা হামলা চালাতে শুরু করেন। এসময় হামলাকারীরা দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে শিক্ষার্থীদের হামলা করেন। এবং বাসে ভেতরে প্রবেশ করে নারী শিক্ষার্থীদের গায়ে আঘাত করা হয় বলে অভিযোগ করেন। তবে শিক্ষার্থীরা জানান সেখানে ছাত্রলীগের নাম শুনতে পেয়েছেন।

এদিকে রাতে এ ঘটনার পর চুয়েটের সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসের স্বাধীনতা চত্বরে জড়হতে শুরু করেন। এসময় ক্যাম্পাসে তাঁরা বিক্ষোভ মিছিল করেন। মিছিলে সাধারণ শিক্ষার্থীদের স্লোগানে দাবি জানান চুয়েট ক্যাম্পাসে ছাত্রলীগসহ কোনো প্রকার ছাত্ররাজনীতি করতে দেওয়া হবেনা। তাঁরা ক্যাম্পাসের কয়েকটি জায়গায় এই বিক্ষোভ মিছিল করতে দেখা যাই।

এব্যাপারে চুয়েটের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড.মো: রেজাউল করিম জানান, এ বিষয়ে আমার কোন মন্তব্য নেই। তবে তিনি জানান হযতো দুর্বৃত্তরা মনে করছেন শিক্ষার্থীরা হয়তো আন্দোলনে গিয়ে ছিলো মনে করে হয়তো এমন ঘটনা তারা ঘটিয়েছে।

Please follow and like us:

Related Articles

Back to top button