খবরাখবর

রাউজানে কালভার্ট বিধ্বস্ত ভোগান্তিতে ৩ উপজেলার ২০ গ্রামের লক্ষাধিক মানুষ

রাউজানের ব্যস্ততম সড়ক ইছাপুর সড়কের কালভার্ট বিধ্বস্ত হওয়ার দৃশ্য

আমির হামজা, রাউজান: চট্টগ্রামের রাউজান উপজেলার ব্যস্ততম সড়ক ইছাপুর এলাকায় একটি কালভার্ট বিধ্বস্ত হয়ে ৩ উপজেলার সাথে যান চলাচলে অচল হয়ে পড়েছে।

গত ২৫ জুলাই এই ব্যস্ততম সড়কের কালভার্টের কিছু অংশ ভেঙে পড়ে ভারি যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়েছে।

ফলে রাউজান-হাটহাজারী-ফটিকছড়ি এলাকার প্রায় ২০টি গ্রামের সাথে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে আছে। এতে ভোগান্তিতে পড়েছেন ৩ উপজেলার লক্ষাধিক মানুষ।

সরজমিনে গিয়ে দেখা যায়, ‘চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কের রাউজান পৌরসভার এলাকার পশ্চিম গহিরা থেকে শুরু হয়েছে এ গুরুত্বপূর্ণ ইছাপুর সড়কটি। এই সড়ক দিয়ে চলাচল করেন তিন উপজেলার প্রায় লক্ষাধিক বসবাসকারী মানুষ। রাউজান উপজেলার গহিরা পশ্চিম দলই নগর এলাকায় একটি কালভার্টের নিচের মাটি সরে গিয়ে বিধ্বস্ত হয়। কালভার্টটি বিধ্বস্ত হওয়ায় পাশাপাশি কালভার্টের সাথে সংযুক্ত ইছাপুর সড়কের একাংশ ধসে পড়েছে। তবে এই গুরুত্বপূর্ণ সড়কে ভারি যানবাহন চলাচল বন্ধ হলেও, ঝুঁকি নিয়ে চলাচল করছেন সিএনজি অটোরিকশা, মোটরসাইকেল।’

স্থানীয়দের দাবি বিধ্বস্ত কালভার্ট ও ধসে পড়া সড়কের দ্রুত মেরামত করা না হলে যেকোনো সময়ে বড় ধরনের ঘটনা হওয়ার আশংকা রয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে রাউজান উপজেলা প্রকৌশলী আবুল কালাম জানান, ইছাপুর সড়কে বিধ্বস্ত কালর্ভাটি পুনঃনির্মান করার জন্য রাউজানের সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিয়াজ মোর্শেদকে নির্দেশ দিয়েছেন। প্রকল্প বাস্তবায়ন অফিসার কালভার্টটি সরেজমিনে গিয়ে পরিদর্শন করে এসেছেন।

তিনি জানান, রাউজানের পশ্চিম গহিরা ব্রিকফিল্ড এলাকা থেকে ফটিকছড়ি জাফত নগর পর্যন্ত ইছাপুর সড়ক প্রস্তত করে নির্মাণ করার জন্য টেন্ডার হয়েছে।

এ ব্যাপারে রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ বলেন, ইছাপুরে ক্ষতিগ্রস্ত কালর্ভাটটি নির্মাণের বরাদ্দ চেয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিটি দেওয়া হয়েছে। বরাদ্দ পেলে ক্ষতিগ্রস্ত কালভার্ট দ্রুত কাজ শুরু করে নির্মাণ করা হবে বলে জানান তিনি।

Please follow and like us:

Related Articles

Back to top button