খবরাখবর

নাজিরহাট পৌরসভার বাজেট ঘোষণা

রফিক তালুকদার, ফটিকছড়ি: চট্টগ্রামের ফটিকছড়ি নাজিরহাট পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।

১৮ জুলাই পৌরসভা কার্যালয়ে নাজিরহাট পৌরসভা মেয়র লায়ন এ কে জাহেদ চৌধুরী এ বাজেট ঘোষণা করেন।

বাজেটে নতুন কোন করারোপ ছাড়াই ৯৭ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়।এর মধ্যে রাজস্ব খাতে প্রারম্ভিক স্থিতি ৩৫ পয়ত্রিশ লক্ষ টাকা সহ সর্বমোট ৬ ছয় কোটি টাকা আয় ধরা হয়েছে এবং উন্নয়ন খাতে প্রারম্ভিক স্থিতি ২ দুই কোটি ৭৯ লক্ষ টাকা সহ সর্বমোট ৯১ একানব্বই কোটি টাকা আয় ধরা হয়েছে।

রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে ৫ পাঁচ কোটি ৮২ লক্ষ টাকা ও সমাপনী স্থিতি ধরা হয়েছে ১৮ আঠারো লক্ষ টাকা এবং উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ৮৮ কোটি টাকা এবং সমাপনী স্থিতি ধরা হয়েছে ৩ তিন কোটি টাকা।

আয়োজিত বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা উপজেলা নির্বাহী অফিসার মো: মোজাম্মেল হক চৌধুরী।

অতিথি ছিলেন,মুক্তিযুদ্ধাকালীন বি এল এফ কমান্ডার মুক্তিযোদ্ধা আনোয়ারুল আজিম,নাজিরহাট আদর্শ ব্যবসায়ী সমতির সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন চৌধুরী,নাজিরহাট কলেজের সাবেক অধ্যক্ষ নুরুল হুদা,শিক্ষক দিদারুল আলম চৌধুরী,ব্যবসায়ী দিদারুল আলম।

অন্যান্যদের মধ্যে কাউন্সিলর মোহাম্মদ আলী,সৈয়দ মুহাম্মদ জয়নাল আবেদীন,ছলিমা আকতার,মোহাম্মদ আমান উল্লাহ,মোহাম্মদ ওসমান গনি,মোহাম্মদ শাহজাহান,মোস্তাফা কামাল,মওলানা মোহাম্মদ এয়াকুব,মোহাম্মদ সোলেমান,রহিমা বেগম ও হাছিনা মমতাজ।

কর্মকর্তাদের মধ্যে সহকারী প্রকোশলী রাজিব বড়ুয়া,পৌর নির্বাহী কর্মকর্তা নুরুল আবছার,কর নির্ধারক মোহাম্মদ রেজাউল করিম,মোহাম্মদ আনোয়ার হোসেন,মোহাম্মদ খোরশেদুল আলম,মোহাম্মদ মাজিদ উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য যে, এই বাজেটে ব্যয় এর ক্ষেত্রে পৌর এলাকার সকল গুরুত্বপূর্ণ রাস্তাঘাট নির্মাণ, ড্রেনেজ ব্যবস্থার স্থায়ী সমাধান, পৌর এলাকায় স্ট্রীট লাইটের ব্যবস্থা, নাজিরহাট কাঁচা বাজারের উন্নয়ন, পৌর ভবন নির্মাণ, পাবলিক টয়লেট নির্মাণ, মশক নিধন, ডাম্পিং স্টেশন স্থাপন, সামাজিক বনায়ন, শিক্ষার মানোন্নয়ন, খেলাধূলা ও সংস্কৃতি চর্চার সুসমন্বয় সহ পৌর এলাকার পরিষ্কার-পরিছন্নতা কার্যক্রমকে গুরুত্বের সহিত নেয়া হয়েছে।

Please follow and like us:

Related Articles

Back to top button