খবরাখবর

সিরাজগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন 

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: “ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ ” এই প্রতিপাদ্য নিয়ে সিরাজগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ -২০২৪ এর  উদ্বোধন করা হয়।

উক্ত অনুষ্ঠানে র‍্যালী ও ভিডিও চিত্র প্রদর্শন,  আলোচনা সভা ও পুরস্কার  বিতরণ করা হয় এবং পরে বিভিন্ন  পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।

আলোচনা  অনুষ্ঠানে  অতিথিদের এবং মৎস্যখাতে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃত মৎস্যজীবিদের সন্মাননা স্মারক প্রদান করা হয়।

সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও জেলা মৎস্য দপ্তরের আয়োজনে বুধবার ( ৩১ জুলাই)  সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সন্মুখ হতে র‍্যালি প্রদর্শন শেষে  শহিদ এ,কে, শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  সিরাজগঞ্জ -২ সদর,-কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য  ড. জান্নাত আরা হেনরী। এ অনুষ্ঠানের সভাপতিত্বে করেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহীনুর রহমান এবং  অনুষ্ঠান সঞ্চালনা করেন, সিরাজগঞ্জ সিনিয়র সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার  মোহাম্মদ হান্নান মিয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি  বীরমুক্তিযোদ্ধা  অ্যাডভোকেট আলহাজ্ব   কে. এম. হোসেন আলী,

সাধারণ সম্পাদক আলহাজ্ব   মোঃ আব্দুস সামাদ তালুকদার। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোঃ জামাত আলী মুন্সী,  মহিলা ভাইস চেয়ারম্যান নূরে ফাতিমা রিনা প্রমুখ ।

অন্যান্যূদের মধ্যে উপস্থিত ছিলেন, কাওয়াকোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জিয়াউর রহমান জিয়া মুন্সি, সিরাজগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবিলীগের সাধারণ টি.এম. মাইনুল ইসলাম, জেলা মৎস্যজীবি সমিতির মোঃ শাহজামাল, জেলা ও সদর উপজেলা  মৎস্য দপ্তরের কর্মকর্তাগন,  সরকারি -বেসরকারি  বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, মৎস্যজীবি, মৎস্য ব্যবসায়ীগণ, সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীয় মৎস্য সপ্তাহ -৩০জুলাই হতে ৫ আগস্ট -২০২৪ উদযাপন উপলক্ষে গত ৩০ জুলাই-২০২৪ খ্রীঃ সিরাজগঞ্জ জেলা মৎস্য দপ্তরে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

Please follow and like us:

Related Articles

Back to top button