খবরাখবর

সারাদেশে সংঘর্ষে নিহত ৯৮

ঢাকা: সারাদেশে এক দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ আন্দোলনের প্রথম দিনে দিশের বিভিন্ন স্থানে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে।

৪ আগষ্ট রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সারাদেশে দাওয়া পাল্টা দাওয়া, হামলা, ভাঙচুর, বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ এর ঘটনার খবর মিলেছে।

এখন পর্যন্ত সারাদেশে ১৪ পুলিশ সদস্যসহ এই পর্যন্ত মোট ৯৮ জন নিহতের খবর পাওয়া গেছে।

নিহতদের মধ্যে আন্দোলনকারী, শিক্ষার্থী, আওয়ামী লীগের নেতাকর্মী এবং সাধারণ মানুষ রয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন আরও অসংখ্য মানুষ।

অগ্নিসংযোগ করা হয়েছে থানা, হাসপাতাল, আদালত, ব্যবসা প্রতিষ্ঠান, রাজনৈতিক দলের কার্যালয়, পুলিশের গাড়িসসহ বিভিন্ন স্থাপনায়।

রোববার বেলা ১১টার দিক থেকে বিভিন্ন স্থানে বিক্ষোভ শুরু করেন আন্দোলনকারীরা। তবে এদিন দেশের বেশিরভাগ স্থানেই আন্দোলনকারীদের বাধা দেয়নি পুলিশ সদস্যরা।

অন্যদিকে, বিভিন্ন স্থানে সড়কে অবস্থান নেন ক্ষমতাসীন দলের আওয়ামী লীগের নেতাকর্মীরও। এতে আন্দোলনকারীদের সঙ্গে তাদের সংঘর্ষে বেশিরভাগ স্থানে হতাহতের ঘটনা ঘটে।

এদিকে, সিরাজগঞ্জে এনায়েতপুর থানায় হামলা চালিয়ে ১৩ পুলিশ সদস্যকে হত্যা করেছে। অন্যদিকে কুমিল্লার ইলিয়টগঞ্জ হাইওয়ে থানায় হামলা চালিয়ে একজন পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা করা হয়।

এদিকে, সহিংস পরিস্থিতিতে সোমবার থেকে বুধবার পর্যন্ত তিন দিন নির্বাহী আদেশে সরকারি ছুটি ঘোষণা করেছে সরকার।

রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সারাদেশে কারফিউ ঘোষণা করা হয়েছে।

Please follow and like us:

Related Articles

Back to top button