খবরাখবর

বড়ইছড়ি-ঘাগড়া সড়কের পাশে ভাঙন, দুর্ঘটনার শঙ্কা

অর্ণব মল্লিক, কাপ্তাই (রাঙামাটি): রাঙামাটির কাপ্তাই উপজেলার বড়ইছড়ি- ঘাগড়া প্রধান সড়কের কুকিমারা নামক এলাকায় সড়কের নিচে মাটি সরে গিয়ে বড় গর্তের সৃষ্টি হয়েছে।

গত কয়েকদিনের বৃষ্টিপাতে সড়কের মাটি নরম হয়ে ধসে পড়ে  এই অবস্থার সৃষ্টি হয়েছে। এতে করে যেকোন সময় সড়কটি ভেঙে যাওয়ার পাশাপাশি ভয়াবহ সড়ক দুর্ঘটনার আশংকা করা হচ্ছে।

সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও প্রধান সড়ক হওয়াতে ভেঙে গেলে বড়ইছড়ি-ঘাগড়া সড়কে যান চলাচল বন্ধ হয়ে যাবে। এতে করে রাঙামাটি জেলার সাথে কাপ্তাই উপজেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা অচল হয়ে পড়বে।

সোমবার (১২ আগষ্ট) সরজমিনে গিয়ে দেখা যায়, কাপ্তাই উপজেলাধীন ওয়াগ্গা ইউনিয়ন এর কুকিমারা নামক এলাকার প্রধান সড়কটির উঁচু অংশে বাঁকে এই চিত্র দেখা গেছে। যেখানে সড়কের নিচের অধিকাংশ মাটি সরে গিয়ে খালি হয়ে আছে। সড়কের নিচে বেশ বড় গর্ত সৃষ্টি হয়েছে। আবার এই ঝুঁকিপূর্ণ সড়কটির ওপর দিয়ে চলাচল করছে বড় বাস, ট্রাক, সিএনজি সহ ভারী যানবাহন। তাই অনেকটা ঝুঁকিতে রয়েছে সড়কটি। এই সড়কটি যদি দ্রুত সংস্কারে ব্যবস্থা না হয় তবে ভয়াবহ সড়ক দুর্ঘটনার আশংকা করছে স্থানীয় গাড়ি চালক ও বাসিন্দারা।

সড়কটিতে চলাচলকারী সিএনজি চালক মোঃ আবু তৈয়ব, সাইলু চিং মারমা সহ একাধিক চালক জানান, গত কয়েকদিনের ভারী বৃষ্টিতে সড়কের মাঝে এই ভয়াবহ অবস্থা সৃষ্টি হয়েছে। এখন সড়কে যানবাহন চালাতেও চিন্তা হচ্ছে। কারণ যেকোন সময় সড়কটি ভেঙে গেলে ভয়াবহ অবস্থার সৃষ্টি হবে।

স্থানীয় বাসিন্দা সমিরণ তঞ্চঙ্গা, সুমন দাশ সহ একাধিক ব্যক্তি জানান, সড়কটির যেই বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। এটা যদি দ্রুত সংস্কার করা না হয় তবে এখানে অনেক বড় দুর্ঘটনা ঘটবে। তাছাড়া এটি অন্যতম প্রধান সড়ক। এটি যদি ভেঙে পড়ে তবে কাপ্তাইয়ের সাথে রাঙামাটির যানচলাচল, যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যাবে। তাই দ্রুত পদক্ষেপ নেওয়া প্রয়োজন।

এবিষয়ে রাঙামাটি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা নিকট জানানো হলে, তিনি বলেন, আমি দ্রুতই সেখানে সড়ক বিভাগের কর্মীদের পাঠাচ্ছি। এবিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহন করা হবে বলে তিনি নিশ্চিত করেছেন।

Please follow and like us:

Related Articles

Back to top button