খবরাখবর

বেনাপোল বন্দরে ট্রাকে করে শাড়ি কাপড়ের চালান আটক

সোহাগ হোসেন, বেনাপোল প্রতিনিধি: যশোরের বেনাপোল বন্দর দিয়ে আমদানিকৃত ব্লিচিং পাউডারের ভেতর থেকে ঘোষণা বহির্ভূত শাড়ি কাপড়ের চালান আটক করেছে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২০ আগষ্ট) দুপুরে আটক করা হয়েছে। কাস্টম সূত্রে জানা গেছে খুলনার জালাল বাণিজ্য ভান্ডার নামে এক আমদানি কারক প্রতিষ্ঠান ১ হাজার ২০০ প্যাকেজের ব্লিচিং পাউডারের একটি পণ্য চালান ভারত থেকে আমদানি করে। পণ্য চালানটি রফতানি কারক প্রতিষ্ঠান কলকাতার চারুবালা নামের একটি প্রতিষ্ঠান। যার ওজন ৩৩ হাজার ১২০ কেজি। পন্য চালানটি গত ১৮ আগষ্ট বেনাপোল বন্দরে প্রবেশ করে। পন্য চালানটি বেনাপোল বন্দরের ৩৫ নম্বর সেডে রক্ষিত ছিল।

পন্য চালানটি ১৯ আগস্ট ভারতীয় ট্রাক থেকে বাংলাদেশি ট্রাকে খালাস হচ্ছিল। এ সময় বিশেষ একটি গোয়েন্দা সংস্থা গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে পন্য চালানের ড্রামের ভিতরে ব্লিচিং পাউডারের স্থলে শাড়ি কাপড়ের চালান আছে। এ ধরনের সংবাদের ভিত্তিতে রাত ৯টার দিকে বন্দরের ৩৫ নম্বর সেড থেকে পণ্য বোঝায় ভারতীয় দুটি ট্রাক আটক করে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষের মাধ্যমে হাউসে নিয়ে আসেন।

আজ দুপুরে পণ্য চালানটি কাস্টমস কর্তৃপক্ষ এবং গোয়েন্দা সংস্থার উপস্থিতিতে পরীক্ষন করার সময় ব্লিচিং পাউডারের ড্রামের ভিতরে বালি ও বিপুল পরিমাণ শাড়ি কাপড় পাওয়া যায়। তবে পন্য চালানে কি পরিমান শাড়ি কাপড় আছে তল্লাশি শেষ না হওয়া পর্যন্ত বলা সম্ভব নয় । এ চালানটিতে কি পরিমান সরকারের রাজস্ব ফাঁকি দেয়া হচ্ছিল পরীক্ষন শেষে শুল্কায়ন করে বলা যাবে।

এ ব্যাপারে বেনাপোল কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার সাফায়েত হোসেন জানান, বেনাপোল বন্দরে আমদানিকৃত বৈধ পণ্যের ভিতরে ঘোষনা বহির্ভূত অবৈধ পন্যের একটি চালান আটক করা হয়েছে। পন্য চালানে কি পরিমান রাজস্ব ফাঁকি দেয়া হয়েছিল সেটা‌ পরীক্ষন শেষে বলা যাবে। পন্য চালানের ভিতর ঘোষণা বহির্ভূত পণ্য পাওয়ায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

Related Articles

Back to top button