খবরাখবর

কাপ্তাইয়ে হ্রদের পানিতে ডুবে গেল স্কুল সড়ক, শিক্ষার্থীদের ভোগান্তি

অর্ণব মল্লিক, কাপ্তাই প্রতিনিধি: কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধির ফলে উপজেলার নিম্ন অঞ্চলের অনেক বসতঘর পানির নিচে নিমজ্জিত রয়েছে।

এছাড়া চলাচলের একমাত্র সড়ক ও ব্রীজ ডুবে যাওয়ার ফলে স্কুল, কলেজ ও মাদ্রসা শিক্ষার্থীদের নিয়ে ভোগান্তি বেড়েছে।

গত কয়েক দিনের টানা বৃষ্টিপাতের ফলে হ্রদের পানি অতিমাত্রায় বৃদ্ধি পেয়েছ। এতে কাপ্তাই হ্রদের পাশে বসবাসকারীদের বসতঘর পানির নিচে ডুবে গেছে।

বসবাসকারীরা আশ্রয়ের জন্য উঁচু এলাকায় ছুটছে। হ্রদ, মানুষ ও বাঁধ রক্ষায় কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ গত রবিবার (২৫ আগস্ট) থেকে কাপ্তাই বাঁধের ১৬টি জলকপাটের ৬ ইঞ্চি করে পানি ছেড়ে দেয়।

কিন্তু উজান থেকে আসা পানির চাপ বেড়ে যাওয়ায় মঙ্গলবার(২৭ আগষ্ট) দুপুর থেকে দুইফুট করে পানি ছাড়তে বাধ্য হয়। এতে প্রতি সেকেন্ডে ৩৬ হাজার কিউসেক পানি কর্ণফুলী নদীতে নিষ্কাশন হচ্ছে।

এদিকে, কাপ্তাই জাকির হোসেন স’মিল থেকে নতুন বাজার যাওয়ার একমাত্র সড়ক ও ব্রীজটি পানির নিচে ডুবে গেছে। ফলে স্কুল, কলেজ, মাদরাসা ও তিতুমীর একাডেমীর ছোট কোমলমতি শিক্ষার্থীরা হাঁটু সমান পানি ডিঙিয়ে পাঠশালায় যাচ্ছে। এতে করে অভিভাবকদের মাঝে নানা দুশ্চিন্তা দেখা দিয়েছে।

স্কুল শিক্ষার্থী বাদশা, হাসান, তিতুমীর একাডেমির ফারিয়া ফারজানা সুপ্তি, হানজানা জানায়, পানি বৃদ্ধির ফলে স্কুলের একমাত্র সড়ক ডুবে যাওয়ায় আমরা ভয়ে ভয়ে স্কুলে যাচ্ছি।

অভিভাবক হাছিনা আলম, হালিমা জানায়, সড়ক ডুবে যাওয়ায় শিশুদের স্কুলে পাঠাতে ভয় পাচ্ছি। কখন পানিতে পড়ে গিয়ে দুর্ঘটনা ঘটে। ইতিমধ্যে বেশ কয়েকবার স্কুলে যাতায়াতের ফলে হঠাৎ পানিতে পড়ে বইখাতা, স্কুলড্রেস ভিজে গেছে।

Please follow and like us:

Related Articles

Back to top button