খবরাখবর

ক্ষতিগ্রস্ত এলাকাকে অগ্রাধিকার দিচ্ছি -উপদেষ্টা ফারুক-ই-আজম বীর প্রতীক

ফটিকছড়ি প্রতিনিধি: অন্তর্বর্তীকালীন সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্ঠা ফারুক-ই-আজম বীর প্রতীক বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্ত্র এলাকা সরেজমিন দেখতে এসেছি।

পুনর্বাসন কার্যক্রম যাতে সঠিক ভাবে নিরুপণ হয়। যথার্থ ক্ষতিগ্রস্থ মানুষেরা যাতে উপকৃত হয়। আমরা ক্ষতিগ্রস্ত এলাকাকে অগ্রাধিকার দিচ্ছি।

পুনর্বাসন কার্যক্রমে কর্মকর্তাদের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্ররা, নারীরা এবং স্বেচ্ছাসেবকেরাও যোগ দেবেন। আমরা যেটা করতে চাই ভালভাবে করতে চাই। আমাদের কাজগুলো যাতে টেকসই হয়।

তিনি ৩১ আগষ্ট ২ ঘটিকার সময় ফটিককছড়ির বন্যাদুর্গত বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী কার্যলয়ে এসব কথা বলেন।

তিনি নাজিরহাট পৌরসভার ২ নং ওয়ার্ড সুয়াবিল হালদা বেড়ীবাঁধ পরিদর্শন ও বন্যায় ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেন।

এ সময় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম,ফটিকছড়ি নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মল হক চৌধুরী, নাজির হাট পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর গাজী আমান উল্লাহ আমান,পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাসহ সরকারী বিভিন্ন অফিসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে তিনি ফটিকছড়ি-হাটহাজারী সীমান্ত নাজিরহাট নুতুন ব্রীজ সংলগ্ন হালদার ভাঙ্গা বাঁধ পরিদর্শন করেন।

উপদেষ্ঠা আরো বলেন,আমরা দেখেছি ত্রাণ কার্যক্রমে মানুষের উচ্ছ্বাস। মানুষ ঝাঁপিয়ে পড়েছে, সহযোগীতা করতে, ত্রাণ দিতে। যা সরকারের জন্য মস্তবড় শক্তি। এ কারণে সরকারের জন্য মানুষের কাছে যাওয়া এবং সেবা দেওয়া সহজ হয়েছে।

পুনর্বাসন কার্যক্রমে জনগণকেও সম্পৃক্ত করা হবে আগামীর পুনর্বাসন প্রক্রিয়া হবে বস্তুনিষ্ট। আমরা এটাকে সঠিকভাবেই সম্পন্ন করব।

Please follow and like us:

Related Articles

Back to top button