খবরাখবর

চট্টগ্রাম গার্মেন্টস এক্সেসরিজ এসোসিয়েশনের উদ্যোগে বন্যাকবলিত এলাকায় হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি: চট্টগ্রাম গার্মেন্টস এক্সেসরিজ এসোসিয়েশন (সিজিএএ) এর উদ্যোগে মিরসরাই উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় গতশুক্রবার দিনব্যাপী মিরসরাই এর বন্যাকবলিত জোরারগঞ্জস্থ নাহেরপুর এলাকার নাহেরপুর উচ্চ বিদ্যালয় এবং আবুরহাট উচ্চ বিদ্যালয়ে দুটি হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়।

 

তরুন চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীদর দ্বারা পরিচালিত সামাজিক সেবামূলক সংগঠন “হৃৎস্পন্দন ফাউন্ডেশন”এর ফাউন্ডার ডাক্তার মিজানুর রহমানের নেতৃত্বে চিকিৎসকদের দুটি টিম দুটি স্পটে প্রায় ১৭০০ রোগীকে প্রয়োজনীয় ঔষধ,পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট, স্যানিটারি ন্যাপকিন, কেক এবং শিশুদের জন্য চকলেট দিয়ে সকাল ১০ ঘটিকা হতে বিকাল ৬ টা পর্যন্ত সেবা প্রদান করেন।

সংগঠনের জেনারেল সেক্রেটারী মোহাম্মদ বেলালের সমন্বয়ে পরিচালক, সদসস্যদের নিজস্ব অর্থায়নে বন্যা দুর্গত এলাকায় সেবা দানের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়।

সংগঠনের ঢাকার পরিচালকগণের টিম মাননীয় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ১৬ লাখ টাকার অনুদান প্রদান করেন এবং সেবা দানের জন্য  অংশ হিসাবে এই বন্যাদুর্গত এলাকায় হেলথ ক্যাম্প এর আয়োজন করা হয়।

জয়েন্ট জেনারেল সেক্রেটারী মোহাম্মদ নাছির উদ্দিন,পরিচালক আনামুল হক, আরিফুর রহমান, তৌফিকুল আলম সরেজমিনে সেবা ক্যাম্প তদারকি করেন।

জোরারগঞ্জস্থ বিশিষ্ট গার্মেন্টস ব্যবসায়ী আইনুল কবির উপজেলা প্রশানের সাথে সমন্বয়সহ এক ট্রাক কাপড় সেবা গ্রহনকারী অংশ গ্রহন কারীদের মাঝে বিতরণের ব্যবস্থা করেন।মীরসরাই উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন হেলথ ক্যাম্পের সার্বিক সহযোগিতা করেন।

সহকারী কমিশনার (ভ‚মি) প্রশান্ত চক্রবর্তীসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন ইউনিইয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর দায়িত্তে নিয়োজিত টিম হেলথ ক্যাম্প এর কার্যক্রম তদারকি করেন।

মাহফুজা জেরিন আরো কয়েকটা ক্ষতিগ্রস্থ জায়গায় ক্যাম্প এর ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করেন। জবাবে চট্টগ্রাম গার্মেন্টস এক্সেসরিজ অ্যাসোসিয়েশন এই সেবা অব্যাহত রাখবে বলে জানায়।

সংগঠনের প্রধান উপদেষ্টা মোহাম্মদ ইকবাল, সভাপতি দি পূর্বকোণ লিমিটেড এর চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

Please follow and like us:

Related Articles

Back to top button