খবরাখবর

ফটিকছড়িতে আরো একটি অজগর উদ্ধার

ফটিকছড়ি প্রতিনিধি: ফটিকছড়িতে দুই দিনের ব্যবধানে আরো একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে।

২ সেপ্টেম্বর উপজেলার নাজিরহাট পৌরসভার ৪ নং ওয়ার্ড কুম্ভারপাড়াস্থ আনওয়ারুল উলুম মাদ্রাসার সংলগ্ন জনৈক ইউছুপের বাউন্ডারী ওয়াল থেকে সাপটি উদ্ধার করে স্থানীয়রা।

মোহাম্মদ ইউছুপ জানান, সাপটি আমাদের ঘরের বাউন্ডারী ওয়ালের একটি জালে আটকে ছিল। মাদ্রাসার হুজুররা দেখতে পেলে সকলে মিলে উদ্ধার করে সাপটিকে।

পরবর্তী একটি সাপ ধরা সংস্থাকে জানানো হলে তাদের সদস্যরা এসে সাপটি নিয়ে যায়। সাপটি তারা কোন বনে অবমুক্ত করবেন বলে জানান।

সাপটি উদ্ধার করেন Wildlife And Snake Rescue Team In Bangladesh-(WSRTBD) এর চট্টগ্রাম জেলার উদ্ধার কর্মী রেজাউল করিম রাকিব।

তিনি বলেন, খবর পেয়ে আমি সাপটি উদ্ধার করতে আসছি। সাপটি রিজার্ভ ফরেস্টের আওতাভুক্ত কোন স্থানে ছেড়ে দেব। সাপটি সেখানে নিজের মতো করে থাকতে পারবে।

এদিকে গতকাল ১ সেপ্টেম্বর উপজেলার সুয়াবিল ইনিয়নের পশ্চিম সুয়াবিল শোভনছড়ি রাজার বাজার সংলগ্ন বারমাসিয়া চা বাগান এলাকা থেকে ১৩ ফুট দৈর্ঘের একটি অজগর সাপটি উদ্ধার করে স্থানীয়রা।

স্থানীয় বাসিন্দা মুহাম্মদ রাসেদ জানান, স্থানীয় কয়েকজন কৃষক খালের পাড়ে ঘাস কাটার সময় অজগরটি দেখতে পান। এসময় সাপটির পেটভর্তি বড় দেখা যায়। ধারনা করা হচ্ছে সাপটি ছাগল খেয়েছে।

ইউপি সদস্য মিন্টু বিষয়টি নিশ্চিত করে জানান, আশপাশের পাহাড় থেকে অজগর সাপটি নেমে আসতে পারে। শোভনছড়ি বন বিভাগকে খবর দেওয়া হয়েছে। তারা এসে সাপটি বনে অবমুক্ত করার জন্য নিয়ে যায়।

Please follow and like us:

Related Articles

Back to top button