খবরাখবর

সিরাজগঞ্জে বিক্ষোভ মিছিল ও  সড়ক অবরোধ 

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শ্যামপুর গ্রামের ঘর-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর, লুটপাট, আগুন লাগিয়ে ক্ষতিগ্রস্থ করা হয়।

এবং  প্রায় ৭৫টি বাড়ি-ঘর, ৩০ ব্যক্তিকে মারপিট করে  আহত করার অভিযোগে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে। এবং বিচারের দাবীতে প্রতিবেশী রঘুনাথপুর গ্রামের চিহ্নিত এক ইউপি সদস্যসহ জড়িত সন্ত্রাসীদের শাস্তির দাবী করেছে এলাকাবাসীরা।

সোমবার বিকেলে শ্যামপুর গ্রামবাসীর উদ্যোগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল  করা সহ সন্ধ্যা রাতে ঘন্টাব্যাপি আঞ্চলিক নলকা সড়ক শিয়ালকোলে অবরোধ করা হয় ।

প্রসঙ্গত ভ্যানগাড়িকে  সাইড দেওয়ার সময় অটো ভ্যানগাড়ি সঙ্গে অটোরিকশার চাকায় সংঘর্ষ হয়। উভয় অটোচালকের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এরই জের ধরে  ৩০ বাড়িতে লুটপাট করে আগুন দেয় দুর্বৃত্তরা। এসময় আহত হন ৩০ জন।

জানা যায়, শনিবার সকাল ১০টার দিকে রঘুনাথপুর ও শ্যামপুর গ্রামের ৩ থেকে ৪’শ যুবক মারামারিতে লিপ্ত হয়। শ্যামপুর গ্রামের ৭৫ বাড়িতে লুটপাট করে আগুন দেওয়া হয়। রঘুনাথপুর গ্রামেও একাধিক ঘরবাড়ি ভাঙচুর করা হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

আরো জানা যায় যে, গত বৃহস্পতিবার রাত নয়টার দিকে শিয়ালকোল ইউনিয়নের শ্যামপুর মাজার এলাকায় রঘুনাথপুর গ্রামের অটো ভ্যান চালক সৌরাউদ্দিন ও শ্যামপুর গ্রামের চালক রনির সঙ্গে কথাকাটাকাটি এক পর্যায়ে হাতাহাতিতে রুপ নেয়। এক সময় বেশ কয়েকজন মিলে রঘুনাথপুর গ্রামের সৌরাউদ্দিনকে বেদম মারপিট শিকার হন।

শ্যামপুর এলাকায় বসবাসকারী ফিরোজ শেখ জানান, দুর্বৃত্তরা বিভিন্ন প্রকার লাঠিসোঁটা,  রামদা, ছুরি এমনকি দেশীয় অস্ত্র নিয়ে আক্রমণ করে ভাঙচুর,  লুটপাট করে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়া হয় ।

এসময় এলাকাবাসী প্রাণের ভয়ে দিক-বিদিক ছুটাছুটি করে এবং আতঙ্ক বিরাজ করে।
এ সময় দুর্বৃত্তরা প্রায়  ১৫ টি গরু গোয়াল ঘর থেকে নিয়ে যায়।

এবিষয়ে সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের পরিচালক আব্দুর রহমান জানান, বেশ কিছু বাড়ি ঘরে আগুন ধরিয়ে দেওয়া হয়। আমরা খবর পেয়ে, ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হুমায়ূন কবির জানান, পুলিশ, সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের প্রচেষ্টায় পরে  পরিবেশ স্বাভাবিক করা হয় । এখন পর্যন্ত   কোনো প্রকার মামলা দায়ের করা হয়নি। তবে অভিযোগ পেলে, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:

Related Articles

Back to top button