খবরাখবর

চাঁদা না দেয়ায় গাছ কেটে নিয়ে গেলেন যুবলীগনেতা, থানায় অভিযোগ সাবেক এমপির

অর্ণব মল্লিক, বিশেষ প্রতিনিধি: রাঙ্গুনিয়ার সাবেক এমপির গাছ কেটে নিয়ে যাওয়ার ঘটনায় প্রায় দুই বছর পর যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে সাবেক সংসদ সদস্য মো. নজরুল ইসলাম বাদী হয়ে উপজেলা যুবলীগ নেতা আল হেলাল পুতুল সিকদারসহ ৪ জনকে বিবাদী করে রাঙ্গুনিয়া থানায় অভিযোগটি করেন।

থানায় দায়ের করা অভিযোগে জানা যায়, উপজেলা যুবলীগ নেতা আল হেলাল পুতুল সিকদারসহ আরো কয়েকজন বিগত আ.লীগ সরকারের সময় চাঁদাবাজি, জবরদখল থেকে শুরু করে নানা সন্ত্রাসী কর্মকান্ড চালাতো।

ভুক্তভোগী রাঙ্গুনিয়ার সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান। সাবেক এমপি ও তার পরিবার শহরে থাকতেন। আ.লীগ সরকার ক্ষমতায় থাকায় ও গ্রামের বাড়িতে কেউ না থাকায় খালি জায়গা ও সম্পত্তির ওপর অভিযুক্তদের নজর পড়ে।

থানার পাশে হওয়ার কারনে খালি জায়গা দখল করতে না পারলেও সেই সময়ে সাবেক এমপির কাছে চাঁদা দাবি করে আসছিল অভিযুক্তরা।

তাদের অন্যায় দাবি না মানার কারনে ২০২২ সালের ২৩ অক্টোবর সকালে গ্রামের বাড়ি রাঙ্গুনিয়া পৌরসভার সৈয়দবাড়ি এলাকায় পুতুল সিকদার দেশীয় অস্ত্র নিয়ে দলবল সহকারে মূল্যবান গাছ কেটে নিয়ে যান।

গাছগুলোর মধ্যে ছিল ২ টি সেগুন, ১ টি মেহগনি, ২ টি গামারী ও ২ টি রেইনট্রি গাছ। গাছগুলোর আনুমানিক মূল্যে সাড়ে ৩ লাখ থেকে ৪ লাখ টাকা।

এছাড়া একই জায়গার আরো ১৬ টি মূল্যবান গাছের চারা কেটে দেয় তারা।

খবর পেয়ে পরিবারের লোকজন চট্টগ্রাম শহর থেকে এসে গাছের চারা কাটা অবস্থায় ও অন্যান্য গাছগুলো কেটে নিয়ে গেছে দেখতে পান।

এ ব্যাপারে ভুক্তভোগী সাবেক এমপি মো. নজরুল ইসলাম জানান, সেই সময় তারা বিগত সরকারের দলীয় ক্যাডার হওয়ার কারনে থানায় মামলা নেয়নি। তাই থানার শরনাপন্ন হতে দেরি হয়েছে।

অভিযুক্ত পুতুল সিকদারের মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জায়গা দখল ও গাছ কাটার অভিযোগ অস্বীকার করে বলেন, সরকার পরিবর্তনের পর তাকে ফাঁসাতে এসব অভিযোগ করছে।

যোগাযোগ করা হলে রাঙ্গুনিয়া থানার ডিউটি অফিসার এসআই জাহাঙ্গীর আলম বলেন, অভিযোগটি তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

Please follow and like us:

Related Articles

Back to top button