খবরাখবর

ফটিকছড়ির নাজিরহাটে ১৪৪ ধারা জারি

ফটিকছড়ি প্রতিনিধি: ফটিকছড়ির নাজিরহাটে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। মঙ্গলবার রাত ১২ থেকে বুধবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ ধারা জারি থাকবে।

উপজেলার নাজিরহাট বড় মাদ্রাসায় দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও সড়ক অবরোধের ঘটনায় পরিস্থিত নিয়ন্ত্রণে এ সিন্ধান্ত নেয় প্রশাসন।

তাছাড়া মাদ্রাসা ১০দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

জানা যায়,নাজিরহাট বড় মাদ্রাসার এক শিক্ষক ও নাজিরহাট ফারুকীয়া মাদ্রাসার এক শিক্ষকের কথা কাটাকাটিকে কেন্দ্র করে ছাত্র শিক্ষক ও এলাকাবাসীর সাথে এ সংঘর্ষ ছড়িয়ে পড়ে। দফায় দফায় সংঘর্ষ ও সড়ক অবরোধের ঘটনা ঘটে। এতে প্রায় ১০ জন আহত হয়েছে বলে জানা যায়।

গতকাল মঙ্গলবার দিনগত রাতে এ ঘটনা ঘটে।পরে উপজেলা নির্বাহী অফিসার,উপজেলা সহকারী ভূমি অফিসার, ফটিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিত হয়ে অনেক চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ১৪৪ ধারা জারি করে।

সূত্রে জানা যায়, মূলত মাদ্রাসার অভ্যান্তরীণ বিষয়ের জের ধরে শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীর দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। প্রশাসন মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত মাদ্রাসায় ১৪৪ ধারা জারি করেছে।

এছাড়াও মাদ্রাসা আগামী ১০দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার (আজ) সকাল ১০টার মধ্যে মাদ্রাসার সকল শিক্ষার্থীদের হল ছাড়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, মাদ্রাসার অভ্যান্তরীণ বিষয়ে মাদ্রাসার শূরা কমিটি সিদ্ধান্ত নিবে। যারা হামলার সাথে জড়িত ভিডিও ফুটেজ দেখে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মাদ্রাসায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। আগামী ১০দিন বন্ধ থাকবে মাদ্রাসা। আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষার জন্য ম্যাজিস্ট্রেটসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Please follow and like us:

Related Articles

Back to top button