স্বাস্থ্য

চারঘাটে ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকাদান কর্মসূচীর প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি: “আজকের কিশোরী আগামী দিনের মা” সুস্বাস্থ্যর উপর নির্ভর করবে ভবিষ্যৎ প্রজম্মের স্বাস্থ্য সুরক্ষা। তারই অংশ হিসেবে রাজশাহীর চারঘাটে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকাদান কর্মসূচীর প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়।

সম্প্রসারিত টিকাদান কর্মসূচী (ইপিআই), স্বাস্থ্য অধিদপ্তর,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা আয়োজনে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এসভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশিকুর রহমান।

এছাড়া অন্যাদের মধ্যে বক্তব্য দেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসাম্মৎ রাশেদা পারভিন, চারঘাট মেডিকেল অফিসার ডাঃ হোসনেয়ারা সোনিয়া, উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা সরকার এনায়েত কবির,উপজেলা শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, উপজেলা একাডেমিক সুপারভাইজার রাহিদুল ইসলাম,চারঘাট মডেল থানার উপ-পরিদর্শক নুর ইসলাম,মনিমুল হক মিলন এমটি(ইপিআই), চারঘাট প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম বাচ্চু সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও উপজেলা মডেল মসজিদ এর পেশ ইমাম এবং গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ডাঃ আশিকুর রহমান বলেন, জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা(এসডিজি) অনুযায়ী ২০৩০ সালের মধ্যে সকল নাগরিকের জন্য সুস্বাস্থ্য নিশ্চিত করতে সরকার প্রতিজ্ঞাবদ্ধ।

শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যায়নরত ৫ম থেকে ৯ম শ্রেনি ছাত্রী ও বহির্ভূত ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের জরায়ুমুখ ক্যান্সারের ঝুকি মুক্ত থেকে বাচাই।

এইচপিভি কি? কিভাবে প্রতিরোধ করা যায়, ক্যান্সারের লক্ষণ বিভিন্ন বিষয়ে সচেতনতা বৃদ্ধিও জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

Please follow and like us:

Related Articles

Back to top button