খবরাখবর

রাউজানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা আদায়

রাউজানের রমজান আলী চৌধুরী হাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করছেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা

প্রদীপ শীল, রাউজান: রাউজানের রমজান আলী চৌধুরী হাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। কাঁচাবাজার ও মাছ, মাংসের দ্রব্যমূল্যের বাজারদাম নিরন্ত্রণ রাখতে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা এই আদালত পরিচালনা করেন।

আজ ২৩ অক্টোবর বুধবার দুপুর সাড়ে ১২ টায় অভিযানে তিনি দুইটি মুদির দোকানে ১০ হাজার টাকা, একটি মাংসের দোকানে ২ হাজার টাকা এবং একটি সবজির দোকানে ২ হাজারসহ মোট ১৪হাজার টাকা জরিমানা করেন।

অভিযানে রাউজান থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন।

এসময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা সংরক্ষণ না করা, অধিক দামে গরুর মাংস ও শাকসবজি বিক্রি করা, সরকারি বাজার শের্ড দখল করে নিয়মিত মুদির দোকান করার অপরাধে জরিমানা করা হয় বলে জানান রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা।

তিনি বলেন, বাজারের দ্রব্যমূল্যের বাজারদর ঠিক রাখতে আমরা নিয়মিত মনিটরিং করছি। কোথাও অনিয়ম দেখলে জরিমানা আদায় করা হচ্ছে। আজও রমজান আলী চৌধুরী হাটে ১৪হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আমাদের মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

এসময় রাউজান উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জয়িতা বসু, উপজেলা প্রকল্প কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, কৃষি অফিসের উপ-সহকারী (সমন্বয়ক) সঞ্জিব সুশীলসহ বৈষম্য বিরোধী ছাত্র সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে ২৩ অক্টোবর মঙ্গলবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিদুয়ানুল ইসলাম উপজেলা সদরের ফকিরহাটে অভিযান করে পণ্যের যথাযথ ভাবে মূল্যতালিকা সংরক্ষণ না করা, পচা/বাসি পণ্য বিক্রি এবং অধিকমূল্যে পণ্য বিক্রয় ইত্যাদি অপরাধ প্রমাণিত হওয়ায় ৬ ব্যবসা প্রতিষ্ঠান কে ৭ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন।

Please follow and like us:

Related Articles

Back to top button