খবরাখবর

কাপ্তাইয়ে এইচপিভি টিকা পাচ্ছে ২৯৫২ কিশোরী

অর্ণব মল্লিক, কাপ্তাই (রাঙামাটি): সারাদেশের ন্যায় কাপ্তাই উপজেলায় আজ ২৪ অক্টোবর থেকে শুরু হলো কিশোরীদের জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধী মাসব্যাপী এইচপিভি টিকাদান ক্যাম্পেইন। এই ক্যাম্পেইনে কাপ্তাই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৯শত ৫২ জন কিশোরী পাচ্ছে এইচপিভি ভ্যাকসিন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য সহকারীরা এই টিকাদান কার্যক্রম পরিচালনা করছেন।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহ্লা অং মারমা এবং উপজেলা আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক রনি সার্বিক টিকাদান ক্যাম্পেইন মনিটরিং করছেন।

কাপ্তাই আরএমও ডাঃ ওমর ফারুক রনি জানান, জরায়ুমুখ ক্যান্সারের প্রতিরোধে এইচপিভি ভ্যাকসিনটি খুবই গুরুত্বপূর্ণ। স্কুল পড়ুয়া ৫ম থেকে ৯ম শ্রেনীর ছাত্রী অথবা স্কুলে যায়না এমন ১০-১৪ বছর বয়সী কিশোরীরা এই ক্যাম্পেইনের আওতায় ১ ডোজ টিকা নিতে পারবে।

এছাড়া অনলাইনে নিবন্ধনের মাধ্যমে এই টিকা প্রদান করা হবে। কাপ্তাই উপজেলার ২৯শত ৫২ জন কিশোরি এইচপিভি টিকা পাবে। সুষ্টু সুন্দর পরিবেশে টিকাদান ক্যাম্পেইন পরিচালনার জন্য কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সার্বিক দিক-নির্দেশনা প্রদান করা হচ্ছে।

এছাড়া যেকোন তথ্য সহযোগীতার জন্য বড়ইছড়ি হাসপাতাল  এবং কাপ্তাই ১০ শয্যা বিশিষ্ট হাসপাতালে স্পেশাল বুথ খোলা আছে।

Please follow and like us:

Related Articles

Back to top button